ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানে সর্বোচ্চ নিরাপত্তা পাচ্ছেন কামিন্সরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
পাকিস্তানে সর্বোচ্চ নিরাপত্তা পাচ্ছেন কামিন্সরা

দীর্ঘ ২৪ বছর পর পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তানের মাটিতে পা রেখেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। আজ রোববার ইসলামাবাদ বিমানবন্দর থেকে কঠোর নিরাপত্তায় অজিদের হোটেলে নিয়ে যাওয়া হয়।

কামিন্স-স্মিথরা ছয় সপ্তাহ পাকিস্তানে অবস্থান করবেন। এ পুরো সময়টা তাদের জন্য সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করেছে পাকিস্তান সরকার।

গত বছর পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের। নিরাপত্তা হুমকির কারণ দেখিয়ে প্রথম ম্যাচ খেলার আগেই তড়িঘড়ি দেশে ফিরে যায় কিউইরা। এরপর ইংল্যান্ডও সফর বাতিল করে। তেমন ঘটনার পুনরাবৃত্তি এড়াতে অস্ট্রেলীয় ক্রিকেটারদের নিরাপত্তা নিশ্ছিদ্র করতে সম্ভাব্য সব রকম ব্যবস্থা করেছে পাকিস্তান।

পাঁচ বছর আগে লাহোরের চার্চে বিস্ফোরণের ঘটনায় অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সফর শেষ মুহূর্তে ভেস্তে গিয়েছিল। এই দফায় আগামী ৪ মার্চ থেকে শুরু হবে প্রথম টেস্ট ম্যাচ। পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানিয়েছেন, 'অতিথি ক্রিকেটারদের জন্য রাষ্ট্রপ্রধানদের সমমানের নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। এ রকম ব্যবস্থা কেবল করা হয় উচ্চ পর্যায়ের বিদেশি প্রতিনিধিদলের জন্য। দেশের মধ্যে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীই শুধু এমন নিরাপত্তা পান। '

ইসলামাবাদে অস্ট্রেলিয়ার টিম হোটেলের নিরাপত্তার দায়িত্বে মোতায়েন করা হয়েছে চার হাজার পুলিশ কর্মী ও সেনা সদস্য। কামিন্সরা যখন বাসে করে অনুশীলনে বা ম্যাচ খেলতে যাবেন, সে সময় সংশ্লিষ্ট রাস্তার ১৫ কিলোমিটার দূর পর্যন্ত সমস্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। পুরো পথে নজরদারি চালাবে সেনা হেলিকপ্টার। রাওয়ালপিণ্ডির স্টেডিয়ামকেও পরিণত করা হয়েছে দুর্গে। স্টেডিয়ামের কাছাকাছি বহুতল ভবনে থাকবে স্নাইপার। খেলার দিন স্টেডিয়ামের কাছাকাছি সমস্ত দোকান এবং অফিস বন্ধ রাখতে হবে।

এর আগে ২০০৯ সালে সফররত শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাসে জঙ্গি হামলার পর পাকিস্তানের মাটিতে বন্ধ হয়ে গিয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট। তবে বছর কয়েক আগে থেকে সেখানে ধীরে ধীরে বিদেশি দলগুলো সফর শুরু করে।  

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।