ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হায়দরাবাদকে হারিয়ে রাজস্থানের বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
হায়দরাবাদকে হারিয়ে রাজস্থানের বড় জয়

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পঞ্চম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ৬১ রানে হারিয়ে জয় তুলে নিল রাজস্থান রয়্যালস। পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ২১০ রানের বড় সংগ্রহ পায় রাজস্থান।

জবাবে খেলতে নেমে ১৪৯ রানেই গুটিয়ে যায় হায়দরাবাদ।

মঙ্গলবার (২৯ মার্চ) নিজেদের প্রথম ম্যাচে রাজস্থানের দেওয়া ২১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি হায়দরাবাদের ওপেনাররা। দুই ওপেনার কেইন উইলিয়ামসন (২) ও অভিষেক শর্মার (৯) দ্রুত বিদায়ের পর ব্যাট করতে নেমে থিতু হতে পারেননি রাহুল ত্রিপাঠি ও নিকোলাস পুরান। পাঁচে ব্যাটিংয়ে নেমে কিছুক্ষণ দলকে টিকিয়ে রাখেন এইডেন মার্করাম। কিন্তু অপরপ্রান্তে থাকা আবদুল সামাদ ৪ ও রোমারিও শেফার্ড ২৪ রান সংগ্রহ করে যুজবেন্দ্র চাহালের শিকার হন।

শেষদিকে এসে মার্করামকে সঙ্গ দেন ওয়াশিংটন সুন্দর। কিন্তু ফিফটি করার দশ রান আগেই তাকে থামিয়ে দেন ট্রেন্ট বোল্ট। ১৪ বলে ২ ছক্কা ও ৫ চারে ৪০ রানের জড়ো ইনিংস খেলে বিদায় নেন সুন্দর। শেষদিকে এসে একাই লড়তে থাকা মার্করাম অর্ধশতক তুলে নিলেও হায়দরাবাদকে থামতে হয় ১৪৯ রানে। ২ ছক্কা ও ৫ চারে ৪১ বলে ৫৭ রান নিয়ে অপরাজিত থাকেন দক্ষিণ আফ্রিকান এই ব্যাটার। অপরপ্রান্তে থাকা ভুবনেশ্বর ৩ রানে অপরাজিত থাকেন। রাজস্থানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন চাহাল।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা পায় রাজস্থান। দুই ওপেনার জস বাটলার ও জসওয়াল জড়ো ব্যাটিংয়ে ৪১ বলে ৫৮ রানের জুটি গড়েন। সপ্তম ওভারে বল করতে এসে জসওয়ালকে ২০ রানে বিদায় করে এই জুটি ভাঙেন শেফার্ড। আরেক ওপেনার বাটলার ৩৫ রানে শিকার হন উমরান মালিকের। এরপর তিনে ব্যাট করতে নামা সানজু স্যামসন তাণ্ডব চালান। তাকে সঙ্গ দেন দেবদূত পাডিক্কাল। পঞ্চদশ ওভারে তিনি ৪১ রানে বিদায় নিলেও থামেননি স্যামসন।

সপ্তদশ ওভারে বল করতে এসে রাজস্থান অধিনায়ককে থামান ভুবনেশ্বর কুমার। ২৭ বলে ৩ চার ও ৫ ছক্কায় ৫৫ রান করে বিদায় নেন স্যামসন। শেষদিকে এসে শিমরন হেটমায়ারের জড়ো ৩২ ও রায়ান পরাগের ১২ রানে ভর করে ২১০ রানের বিশাল সংগ্রহ পায় রাজস্থান। হায়দরাবাদের হয়ে জোড়া উইকেট পান উমরান মালিক ও টি নটরাঞ্জন।  

বাংলাদেশ সময়: ২৩৪৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।