ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

লুইসের বিধ্বংসী ব্যাটিংয়ে চেন্নাইকে উড়িয়ে দিল লক্ষ্ণৌ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৩ ঘণ্টা, এপ্রিল ১, ২০২২
লুইসের বিধ্বংসী ব্যাটিংয়ে চেন্নাইকে উড়িয়ে দিল লক্ষ্ণৌ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সপ্তম ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৬ উইকেটে হারিয়ে আসরে নিজেদের প্রথম জয় তুলে নিল লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২১০ রান সংগ্রহ করে চেন্নাই।

জবাবে লুইস ঝড়ে ৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় আইপিএলের নবাগত দল লক্ষ্ণৌ।

বৃহস্পতিবার (৩১ মার্চ) মুম্বাইয়ের ব্যাবোর্ন স্টেডিয়ামে চেন্নাইয়ের দেওয়া ২১১ রানের বড় লক্ষ্য তাড়ায় ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন লক্ষ্ণৌর দুই ওপেনার কে এল রাহুল ও কুইন্টন ডি কক। ৬২ বলে ৯৯ রানের জুটি গড়েন তারা। একাদশ ওভারে এসে রাহুলকে ফিরিয়ে জুটি ভাঙেন ডোয়াইন প্রেটোরিয়াস। ২৬ বলে ৪০ রান করে বিদায় নেন লক্ষ্ণৌ অধিনায়ক। এরপর ব্যাট করতে নেমে ৫ রানেই বিদায় নেন মানিশ পান্ডে।

একপ্রান্ত আগলে রাখা ডি কককে নিজের দ্বিতীয় শিকার বানান প্রেটোরিয়াস। ৪৫ বলে দলের হয়ে সর্বোচ্চ ৬১ রান করেন তিনি। এরপর দিপক হোডা ১৩ রানে বিদায় নিলে শেষদিকে এসে ঝড়ো ব্যাটিংয়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান লুইস। ২৩ বলে ৩ ছক্কা ও ৬ চারে ৫৫ রান করে অপরাজিত থাকেন তিনি। অপরপ্রান্তে থাকা আয়ুশ বাদনি ৯ বলে ২ ছক্কার ক্যামিও ইনিংস খেলে ১৮ রানে অপরাজিত থাকেন।  

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার রুতুরাজ গায়কোয়াড়ের উইকেট হারায় চেন্নাই সুপার কিংস। এরপর মঈন আলীকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে ঝড় তুলতে থাকেন রবিন উথাপ্পা। দুজনের ৫৬ রানের জুটি এসে ভাঙেন রবি বিষ্ণোই। ২৭ বলে ৮ চার ও ১ ছক্কায় ৫০ রান করে বিদায় নেন উথাপ্পা। তার বিদায়ের পর ২২ বলে ৩৫ রান করে উইকেট হারান মঈন আলী। বেশিক্ষণ থিতু হতে পারেননি আম্বাতি রাইডুও। ২৭ রানে বিদায় নেন তিনি।

পঞ্চম উইকেট জুটিতে অধিনায়ক রবীন্দ্র জাদেজার সঙ্গে ঝড় তুলতে থাকেন শিভাম দুবে। তবে তাকে এক রানের আক্ষেপ দিয়ে সাজঘরে ফেরান আভেশ খান। ৩০ বলে ৪৯ রানের একটি বিধ্বংসী ইনিংস খেলে বিদায় নেন দুবে। শেষ দিকে এসে ধোনির ৬ বলে ১৬ রানের ক্যামিও ইনিংসে ২১০ রানের বড় সংগ্রহ পায় চেন্নাই।

লক্ষ্ণৌর হয়ে রবি বিষ্ণোই, অ্যান্ড্রু টাই ও আভেশ খান দুটি করে উইকেট শিকার করেন।

বাংলাদেশ সময়: ০০৪৩ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।