ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ডারবান টেস্ট

নিরপেক্ষ আম্পায়ার ফেরাতে বললেন সাকিব

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২২
নিরপেক্ষ আম্পায়ার ফেরাতে বললেন সাকিব

ডারবানে দক্ষিণ আফ্রিকা বনাম বাংলাদেশের মাঝে চলমান প্রথম টেস্টের প্রথম দিন থেকেই আম্পায়ারিং নিয়ে প্রশ্ন উঠেছে। আইসিসির এলিট প্যানেলের মারাইস এরাসমাস ও আড্রিয়ান হোল্ডস্টক এই ম্যাচে অন-ফিল্ড আম্পায়ার হিসেবে আছেন।

যেখানে এখন পর্যন্ত সাতটি রিভিউ নিয়ে সফল হয়েছেন দুই দলের খেলোয়াড়রা, যার মাঝে পাঁচটিই দিয়েছেন এরাসমাস। তাই টেস্টের মাঝেই আম্পায়ারিং নিয়ে প্রশ্ন তুললেন সাকিব আল হাসান।

বিশ্বসেরা অলরাউন্ডার পারিবারিক কারণে টেস্ট সিরিজ খেলতে পারেননি। তিনি এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। আজ চতুর্থ দিনে বাংলাদেশ ডিন এলগারকে ফিরিয়েছে রিভিউ নিয়ে। এলবিডাব্লিউয়ের আবেদনে প্রথমে সাড়া দেননি আম্পায়ার। এর পরই সাকিব নিজের টুইটার অ্যাকাউন্টে লেখেন, 'বেশির ভাগ ক্রিকেট খেলুড়ে দেশেই এই মুহূর্তে করোনা পরিস্থিতি ভালো হওয়ায় আমার মনে হয়, আইসিসির উচিত নিরপেক্ষ আম্পায়ার ফিরিয়ে আনা। '

করোনা মহামারির আগে ওয়ানডেতে একজন আর টেস্ট ম্যাচ পরিচালনায় দুজন অন-ফিল্ড আম্পায়ার নিরপেক্ষ দেশের থাকতেন। কিন্তু করোনার কারণে বিশ্বজুড়ে যোগাযোগব্যবস্থা থমকে যাওয়ায় স্থানীয় আম্পায়ারদের দিয়ে ম্যাচ পরিচালনা করানো শুরু করে আইসিসি।  

অবশ্য বাংলাদেশের মতো যেসব দেশে আইসিসির এলিট প্যানেলের আম্পায়ার নেই, সেখানে সাধারণত একজন নিরপেক্ষ আম্পায়ার দায়িত্ব পালন করেছেন। এর আগে দক্ষিণ আফ্রিকা সফরের সময় আম্পায়ারিং নিয়ে ভারতীয় দলও প্রশ্ন তুলেছিল।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।