ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গালাগালির অভিযোগ মুমিনুলের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২২
দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গালাগালির অভিযোগ মুমিনুলের

ডারবান টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় রানের ব্যবধানে হেরেছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে মাত্র ৫৩ রানে গুটিয়ে যায় টাইগাররা।

লজ্জাজনকভাবে হারলেও টেস্টটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে উঠেছে নানা অভিযোগ। আম্পায়ারিং বিতর্কের পর এবার অধিনায়ক মুমিনুল হক প্রোটিয়াদের বিরুদ্ধে বাজে গালাগালির অভিযোগও এনেছেন।

পুরো ম্যাচজুড়ে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা স্লেজিং করতে থাকলেও আম্পায়ার কিছুই বলেননি। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বিষয়গুলো পরিস্কার করেন মুমিনুল। তিনি বলেন, 'ক্রিকেট মাঠে স্লেজিং সব সময় হয়। স্লেজিং হবে, এটাই স্বাভাবিক। কিন্তু স্লেজিং যখন গালাগালির পর্যায়ে চলে যায়, এটা খুব খারাপ। আমার মনে হয়েছে, মাঝেমধ্যে ওরা গালাগালি করছিল, খুব বাজেভাবে। যেটা আম্পায়ার ওইভাবে খেয়াল করেননি। ’

ম্যাচজুড়ে দুই আম্পায়ার মারিস এরাসমাস ও অ্যাড্রিয়ান হোল্ডস্টকের ভুল সিদ্ধান্তে ভূগতে হয়েছে বাংলাদেশকে। সাকিব আল হাসান তো নিরপেক্ষ আম্পায়ার নিয়োগের দাবি করেছেন। মমিনুলও সেই দাবির সঙ্গে একমত, 'আমার মনে হয়, আইসিসির উচিত, এটা নিয়ে চিন্তাভাবনা করা। নিরপেক্ষ আম্পায়ারিং আবার ফিরিয়ে আনা উচিত। কোভিডের আগে যেমন ছিল তেমন। কভিডের কারণে মাঝে হয়নি। এখন তো কভিড নিয়ন্ত্রণে আছে। আবার নিরপেক্ষ আম্পায়ারিং ফিরিয়ে আনার উচিত। শুধু এই সিরিজে নয়, অনেক সিরিজেই এমন (ভুল আম্পায়ারিং) হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।