ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রাজস্থানকে প্রথম হারের স্বাদ দিল ব্যাঙ্গালুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৮ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
রাজস্থানকে প্রথম হারের স্বাদ দিল ব্যাঙ্গালুরু

চলমান আইপিএলে নিজেদের প্রথম দুই ম্যাচে জয় পাওয়া রাজস্থান রয়্যালসকে তৃতীয় ম্যাচে হারের স্বাদ দিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আসরের ১৩তম ম্যাচে রাজস্থানকে ৪ উইকেটে হারায় ব্যাঙ্গালুরু।

মঙ্গলবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা রজস্থান নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৬৯ রান করে। জবাবে ৬ উইকেট হারিয়ে ও ৫ বল বাকি থাকতে জয় তুলে নেয় ব্যাঙ্গালুরু।

১৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করে ব্যাঙ্গালুরু। উদ্বোধনী জুটিতে দুই ওপেনার ফাফ ডু প্লেসি ও অনুজ রাওয়াত ৭ ওভারে ৫৫ রান তোলেন। তবে এরপরই দারুণ বোলিংয়ে ফিরে আসে রাজস্থান। ৩২ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে বসে ব্যাঙ্গালুরু।

২০ বলে ২৯ রান করে যুজভেন্দ্র চাহালের বলে আউট হন অধিনায় ডু প্লেসি। আর ২৫ বলে ২৬ রান করে রাওয়াত নবদীপ সাইনির বলে ফেরেন। এরপর বিরাট কোহলি, ডেভিড উইলি ও শেরফেন রাদারফোর্ড দ্রুতই ফিরে গেলে রাজস্থানের জয়ের আশা জাগে।

তবে ষষ্ঠ উইকেট জুটিতে ৩৩ বলে ৬৭ রান যোগ করে জয়ের পাল্লা ব্যাঙ্গালুরের দিকে নিয়ে যান শাহবাজ আহমেদ ও দীনেশ কার্তিক। শাহবাজ শেষ অবধি ২৬ বলে ৪৫ রানের দারুণ এক ইনিংস খেলে ট্রেন্ট বোল্টের বলে আউট হন। তবে কার্তিক ২৩ বলে ৪৪ রানে অপরাজিত থেকে জয় নিশ্চিত করেন। হার্শাল প্যাটেল ছক্কা হাঁকিয়ে দলকে কাঙ্খিত জয় পাইয়ে দেন।

রাজস্থান বোলারদের মধ্যে ২টি করে উইকেট পান বোল্ট ও চাহাল।  

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে জস বাটলারের ব্যাটে ভর করে ১৬৯ রানের ভালো সংগ্রহ পায় রাজস্থান। ৪৭ বলে ৬টি ছক্কায় ৭০ রানে অপরাজিত থাকেন এই ইংলিশ ব্যাটার। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ বলে ৪২ রান করেন শিমরন হেটমায়ার। আর ২৯ বলে ৩৭ রান করেন দেবদূত পাড়িক্কাল।

ব্যাঙ্গালুরু বোলারদের মধ্যে একটি করে উইকেট পান ডেভিড উইলি, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও হার্শাল প্যাটেল।

এ ম্যাচ হেরেও অবশ্য শীর্ষে রয়েছে রাজস্থান। ৩ ম্যাচে তাদের সংগ্রহ ৪ পয়েন্ট। আর জিতে ছয়ে উঠে এসেছে ব্যাঙ্গালুরু। সমান ম্যাচে সমান পয়েন্ট পেলেও নেট রান রেটে পিছিয়ে তারা।

বাংলাদেশ সময়: ০০১৬ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।