ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মার্চের সেরার লড়াইয়ে বাবর-ব্র্যাথওয়েট-কামিন্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
মার্চের সেরার লড়াইয়ে বাবর-ব্র্যাথওয়েট-কামিন্স

আইসিসির মার্চ মাসের সেরা ক্রিকেটারের তালিকায় নাম লিখিয়েছেন বাবর আজম, ক্রেইগ ব্র্যাথওয়েট এবং প্যাট কামিন্স। বুধবার (৬ এপ্রিল) নিজেদের ওয়েবসাইটে সেরা মার্চের সেরা তিন ক্রিকেটারের নাম প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট এবং ওয়ানডে সিরিজে দুর্দান্ত ব্যাটিং করার ফলস্বরূপ মার্চের সেরা তিনে জায়গা করে নিয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। করাচি টেস্টে ১৯৬ রানের দারুণ এক ইনিংস খেলেন তিনি। ওয়ানডেতেও ব্যাট হাতে আলো ছড়ান বাবর। অস্ট্রেলিয়ার বিপক্ষেই প্রথম ওয়ানডেতে অর্ধশতক হাঁকানোর পর দ্বিতীয় ওয়ানডেতে সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের দুটিতে ড্র ও একটিতে জয়ের ফলে ১-০ ব্যবধানে ট্রফি জিতে ওয়েস্ট ইন্ডিজ। আর এই সিরিজ জেতায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন ক্রেইগ ব্র্যাথওয়েট। তিন টেস্টে ৮৫.২৫ গড়ে ৩৪১ রান সংগ্রহ করে তিনি। দ্বিতীয় টেস্টে ১৬০ রানের দুর্দান্ত ইনিংসেরও দেখা পান ক্যারিবিয় এই ব্যাটার। সিরিজের সেরা ক্রিকেটারের তকমাও পান তিনি।

তালিকায় জায়গা করে নেওয়া আরেক ক্রিকেটার অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে একাই ১২ উইকেট তুলে নেন তিনি। শেষ ম্যাচে ৮টি উইকেট শিকার করে দলের জয় নিশ্চিত করেন তিনি। বল হাতে তার সাফল্যের কারণে মার্চের সেরা ক্রিকেটারের তালিকায় নাম লিখিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।