ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওয়ানডের ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে ইমাম-আফ্রিদি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
ওয়ানডের ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে ইমাম-আফ্রিদি

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডেতে দাপুটে পারফরম্যান্সের পর পাকিস্তানের বেশ কয়েকজন ক্রিকেটারের র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে। অধিনায়ক বাবর আজম ব্যাটিংয়ে নিজের শীর্ষ অবস্থান ধরে রেখেছেন।

আর ক্যারিয়ার সেরা উন্নতি হয়েছে ইমাম-উল-হক ও পেসার শাহীন শাহ আফ্রিদির।

বুধবার আইসিসির সর্বশেষ র‌্যাংকিং প্রকাশ হয়েছে। যেখানে শীর্ষস্থান ধরে রাখা বাবর তিন ম্যাচ সিরিজের শেষ দুই ম্যাচেই সেঞ্চুরির দেখা পান। সিরিজের মোট ২৭৬ রান করেছেন ১৩৮ গড়ে। বড় লাফ দিয়েছেন ওপেনার ইমাম। সাত ধাপ এগিয়ে তিনি ৩ নম্বরে চলে এসেছেন। তিন ম্যাচে ১৪৯ গড়ে ২৯৮ করে সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন।

উল্টো চিত্র অজি অধিনায়কের। ব্যাটে রান তুলতে ব্যর্থ এই তারকা তিন ধাপ পিছিয়ে দশে নেমে গেছেন। তবে দারুণ পারফরম্যান্স করা ট্রাভিস হেড পাঁচ ধাপ এগিয়ে ৩৪তম স্থানে জায়গা করে নিয়েছেন।

অন্যদিকে নেদারল্যান্ডসের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ১৪০ রানে অপরাজিত থাকা নিউজিল্যান্ডের টম ল্যাথাম তিন ধাপ এগিয়ে ২৫তমস্থানে এসেছেন। তবে সোমবার ডাচদের বিপক্ষে ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা রস টেইলর তিন ধাপ পিছিয়ে ছয়ে নেমে গেছেন।

বোলিংয়ে পাকিস্তানের শাহীন শাহ আফ্রিদিও চমক দেখিয়েছেন। আট ধাপ এগিয়ে তিনি সাতে জায়গা করে নিয়েছেন। যেখানে শীর্ষে রয়েছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট।

নিজেকে মেলে না ধরতে পারায় ওয়ানডের বোলারদের তালিকায় পাঁচ ধাপ অবনতি হয়েছে অ্যাডাম জ্যাম্পার। সেরা দশের বাইরে চলে যাওয়া অস্ট্রেলিয়ার এই লেগ স্পিনার এখন ১৪ নম্বরে।

অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষেই অবস্থান করছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।