ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

উড়তে থাকা এলগারকে ফেরালেন তাইজুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২২
উড়তে থাকা এলগারকে ফেরালেন তাইজুল

একদিন আগেই 'টেস্ট ক্রিকেট পৌরুষের খেলা, বাংলাদেশ এতে অভ্যস্ত নয়' বলে কটাক্ষ করেছিলেন ডিন এলগার। ম্যাচের প্রথম দিন দক্ষিণ আফ্রিকার টেস্ট অধিনায়ক যেন নিজের কথার প্রমাণ দিতেই করলেন আগ্রাসী ব্যাটিং।

ওয়ানডে স্টাইলে ব্যাট করে ফিফটি পার করার পর ছুটছিলেন সেঞ্চুরির দিকেও। তবে উড়তে থাকা এলগারকে মাটিতে নামালেন টাইগার স্পিনার তাইজুল ইসলাম।

দীর্ঘদিন পর দলে ফেরা তাইজুলের কুইকারে পিছিয়ে মারতে চেয়েছিলেন এলগার। কিন্তু তার ব্যাটের কানায় লেগে উইকেটকিপার লিটন দাসের গ্লাভসে জমা হয়। ফলে শেষ হয় এলগারের ৮৯ বলে ৭০ রানের ইনিংস। সেই সঙ্গে ভাঙে কিগান পিটারসেনের সঙ্গে তার ৮১ রানের জুটি। দলীয় ১৩৩ রানে দ্বিতীয় উইকেট হারালো দ. আফ্রিকা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২ উইকেট হারিয়ে প্রোটিয়াদের প্রথম ইনিংসের  সংগ্রহ ১৪৯ রান।

আজ শুক্রবার (৮ এপ্রিল) পোর্ট এলিজাবেথের সেন্ট জর্জ পার্কে টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠান দ. আফ্রিকার অধিনায়ক ডিন এলগার।  এই ম্যাচে বাংলাদেশ দলে এসেছে দুই পরিবর্তন। ওপেনার সাদমান ইসলামের পরিবর্তে দলে ফিরেছেন তামিম ইকবাল। চোটে পড়া তাসকিন আহমেদের জায়গায় এসেছেন স্পিনার তাইজুল। অপরদিকে অপরিবর্তিত একাদশ নিয়ে খেলতে নেমেছে স্বাগতিকরা।

ব্যাট করতে নেমে ভালো শুরু করেন দ. আফ্রিকার দুই ওপেনার এলগার ও সারেল এরউই। ৭২ বলে ৫২ রানের জুটি গড়েন তারা। দ্বাদশ ওভারের শেষ বলে জুটি ভাঙেন বাংলাদেশের পেসার খালেদ আহমেদ। উইকেটের পেছনে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ২৪ রানে সাজঘরে ফেরেন সারেল।  

সারেল বিদায় নিলে এলগারকে সঙ্গ দেন কিগান পিটারসেন। একপ্রান্তে থিতু হয়ে ব্যাট করে ৬৬ বলে ৬ বাউন্ডারিতে অর্ধশতক তুলে নেন প্রোটিয়া অধিনায়ক। তার ব্যাটে ভর করেই প্রথম সেশনে ১০৭ রানের সংগ্রহ পায় দ. আফ্রিকা।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।