ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গিলের ৯৬ ও তেয়াটিয়ার দুই ছক্কায় ভর করে গুজরাটের তিনে তিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৩ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
গিলের ৯৬ ও তেয়াটিয়ার দুই ছক্কায় ভর করে গুজরাটের তিনে তিন

চার রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হলেন শুভমন গিল, তবে তার ব্যাটে ও রাহুল তেওয়াটিয়া ইনিংসের শেষ দুই বলে দুটি ছক্কা হাঁকিয়ে রোমাঞ্চকর জয় এনে দিলেন গুজরাট টাইটান্সকে। চলমান আইপিএলের ১৬তম বিগ স্কোরিং ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষে ৬ উইকেটের রোমাঞ্চকর জয় পায় দলটি।

গুজরাটের শেষ ওভারে জয়ের জন্য ১৯ রান দরকার ছিল। আর শেষ দুই বলে দরকার ১২ রান। তবে হিসেব মিলিয়ে ফেলেন তেওয়াটিয়া। ওডেন স্মিথের বলে হাঁকিয়ে বসেন দুটি ছক্কা।

শুক্রবার মুম্বাইয়ের ব্রাব্রোন স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা পাঞ্জাব নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৮৯ রান করে। জবাবে ৪ উইকেট হারিয়ে ১৯০ করে জয়ের বন্দরে পৌঁছে যায় গুজরাট।

১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে গুজরাটের হয়ে হাল ধরেন গিল। এই ওপেনার ১৯তম ওভার অবধি ব্যাট করে যান। তবে ৫৯ বলে ৯৬ রানে আউট হলে সেঞ্চুরি বঞ্চিত হন তিনি। তিনি একটি ছক্কা ও ১১টি চার হাঁকান। দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান করেন সাই সুধাস্রান। অধিনায়ক হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে আসে ২৭ রান। আর তেওয়াটিয়া ৩ বলে ১৩ করা দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।

পাঞ্জাব বোলার কাগিসো রাবাদা ২টি উইকেট পান। একটি উইকেট দখল করেন রাহুল চাহার।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারানো পাঞ্জাবের হয়ে সর্বোচ্চ ২৭ বলে ৬৪ রান করেন লিয়াম লিভিংস্টোন। তিনি ৭টি চার ও ৪টি ছক্কা মেরেছেন। এছাড়া ৩৫ রান করেন ওপেনার শিখর ধাওয়ান।

গুজরাট বোলারদের মধ্যে রশিদ খান ৪ ওভারে ২২ রান দিয়ে ৩টি উইকেট নেন। দুটি উইকেট পান দর্শন নলকান্দে।

ম্যাচ সেরা হয়েছেন শুভমন গিল।

এখন অবধি আইপিএলে ৩ ম্যাচ খেলে তিনটিতেই জয় তুলে নিয়েছে গুজরাট। ৬ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান দুইয়ে। ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে নেট রান রেটে এগিয়ে শীর্ষে কলকাতা নাইট রাইডার্স। পাঞ্জাব ৪ ম্যাচে দুই জয় ও সমান হারে ৪ পয়েন্ট নিয়ে ছয়ে রয়েছে।

বাংলাদেশ সময়: ০০৪২ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।