ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মোস্তাফিজের কিপটে বোলিং, জয়ে ফিরল দিল্লি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
মোস্তাফিজের কিপটে বোলিং, জয়ে ফিরল দিল্লি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৯তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ৪৪ রানের বড় ব্যবধানে হারাল দিল্লি ক্যাপিটালস। এ নিয়ে টানা দুই হারের পর জয়ে ফিরল মোস্তাফিজুর রহমানের দল।

 

রোববার (১০ এপ্রিল) মুম্বাইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে পৃর্থি শ্ব ও ডেভিড ওয়ার্নারের দারুণ ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১৫ রানের সংগ্রহ পায় দিল্লি ক্যাপিটালস। জবাবে কলকাতা নাইট রাইডার্সের হয়ে শ্রেয়াস আইয়ার ও নিতিশ রানা ছাড়া কেউই ব্যাট হাতে জ্বলে উঠতে পারেনি। ফলে ২ বল বাকি থাকতেই ১৭১ রানে গুটিয়ে যায় দলটি।  

দিল্লি ক্যাপিটালসের দেওয়া ২১৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ঝড়ো শুরু করলেও তৃতীয় ওভারে খলিল আহমেদের শিকার হন ভেঙ্কাটেশ আইয়ার। ৮ বলে ১৮ রান করে তার বিদায়ের পর খলিলের দ্বিতীয় শিকার হন আরেক ওপেনার আজিঙ্কা রাহানে। ৮ রানে তার বিদায়ের পর দলের হাল ধরেন শ্রেয়াস ও নিতিশ। ৪২ বলে ৬৯ রানের জুটি গড়ে এ দুই ব্যাটার জয়ের স্বপ্ন দেখান কলকাতাকে। কিন্তু দ্বাদশ ওভারে নিতিশকে ফিরিয়ে এই স্বপ্ন ভেঙে দেন ললিত যাদব। ২০ বলে ৩০ রান করে বিদায় নেন নিতিশ।

পরের ওভারেই বোল্ড হন ঝড়ো ইনিংস খেলা শ্রেয়াস। ৩৩ বলে ২ ছক্কা ও ৫ চারে ৫৪ রান করে বিদায় নেন তিনি। এরপর আর কেউ উল্লেখযোগ্য রান যোগ করতে পারেননি। মোস্তাফিজদের দারুণ বোলিংয়ে পরপর বিদায় নেন আন্দ্রে রাসেল (২৪), স্যাম বিলিংস (১৫), প্যাট কামিন্স (৪), সুনিল নারাইন (৪) ও রাশিখ সালাম (৭)। ১৭১ রানেই সবগুলো উইকেট হারায় কলকাতা।  

দিল্লির হয়ে কোনো উইকেট না পেলেও কিপটে বোলিং করেন মোস্তাফিজ। ৪ ওভার করে মাত্র ২১ রান খরচ করেন তিনি। ৩৫ রান খরচায় সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন উমেশ যাদব। তিন উইকেট পান খলিল আহমেদ।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন দিল্লির দুই ওপেনার পৃথ্বি শ ও ডেভিড ওয়ার্নার। এ দুই ব্যাটার ৫২ বলে গড়েন ৯৩ রানের জুটি। ২৭ বলে অর্ধশতক তুলে নেওয়া পৃথ্বি শ নবম ওভারে এসে বরুণ চক্রবর্তীর শিকার হন। ৭ চার ও ২ ছক্কায় ২৯ বলে ৫১ রান করে বিদায় নেন পৃথ্বি। এরপর ব্যাট করতে নেমে ১৪ বলে ২৭ রানের ইনিংস খেলে বিদায় নেন অধিনায়ক রিশভ পন্থ।

অধিনায়কের বিদায়ের পর ললিত যাদব ও রবম্যান পাওয়েল ব্যাট হাতে ভালো কিছু করতে পারেনি। শেষদিকে এসে থিতু হয়ে থাকা ওয়ার্নার ৬ চার ও ২ ছক্কায় ৬১ রান করে উমেশ যাদবের শিকার হন। তবে অক্ষর প্যাটেল ও শার্দুল ঠাকুরের ক্যামিও ইনিংসে ২১৫ রানের বিশাল সংগ্রহ পায় দিল্লি। ১৪ বলে ২২ রান করে অপরাজিত থাকেন অক্ষর। অপরপ্রান্তে থাকা শার্দুল ১১ বলে ২৯ রানে অপরাজিত থাকেন।

কলকাতার হয়ে জোড়া উইকেট পান সুনিল নারাইন। একটি করে উইকেট শিকার করেন উমেশ যাদব, বরুণ ও আন্দ্রে রাসেল।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।