ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

অশোভন আচরণে জরিমানা গুনলেন খালেদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
অশোভন আচরণে জরিমানা গুনলেন খালেদ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ বাজেভাবে হেরেছে বাংলাদেশ। এই হতাশা কাটিয়ে না উঠতেই দুঃসংবাদ পেলেন দলের পেসার খালেদ আহমেদ।

পোর্ট এলিজাবেথ টেস্টের প্রথম ইনিংসে আইসিসির নিয়ম ভাঙার অপরাধে একটি ডিমেরিট পয়েন্টের পাশাপাশি ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা গুণতে হয়েছে এই পেসারের।

আইসিসির কোড অব কনডাক্টের ২.৯ ধারা অনুযায়ী ম্যাচ চলাকালীন কোনো ক্রিকেটার কর্তৃক প্রতিপক্ষ ক্রিকেটার বা আম্পায়ার বা ম্যাচ রেফারির দিকে আগ্রাসী হয়ে বল ছুঁড়ে মারা দণ্ডনীয় অপরাধ। যেটি করেছেন খালেদ আহমেদ। আর তাই পেতে হচ্ছে সাজাও।  

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসের ৯৫তম ওভারে দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক ব্যাটার যখন স্ট্রাইকে ছিলেন, সেসময় তার দিকে আগ্রাসী হয়ে বল ছুঁড়ে মারেন খালেদ আহমেদ। তার এমন আচরন প্রত্যক্ষ করে আইসিসিকে নালিশ করেন কর্তব্যরত দুই আম্পায়ার মারাইস এরাসমাস ও এল্লাহুডিয়েন পালেকারের। অভিযোগটি শনাক্ত করেন থার্ড আম্পায়ার আদ্রিয়ান হোল্ডস্টক এবং ফোর্থ অফিসিয়াল বঙ্গানি জেলে।

ম্যাচ শেষে অবশ্য অপরাধ শিকার করেছেন খালেদ আহমেদ। আইসিসির দেওয়া শাস্তিও মেনে নিয়েছেন তিনি। প্রায় ২৪ মাস পর বাংলাদেশি এই পেসার পেয়েছেন একটি ডিমেরিট পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।