ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্যাঙ্গালুরুকে হারিয়ে চেন্নাইয়ের প্রথম জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
ব্যাঙ্গালুরুকে হারিয়ে চেন্নাইয়ের প্রথম জয়

অবশেষে জয় ধরা দিল চেন্নাই সুপার কিংসের। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২২তম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ২৩ রানে হারিয়ে আসরে প্রথম জয়ের দেখা পেল মহেন্দ্র সিং ধোনির দল।

এর আগে আসরে টানা চার ম্যাচ হারে দলটি।

মঙ্গলবার (১২ এপ্রিল) মুম্বাইয়ের ডা. ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে রবিন উথাপ্পা ও শিবম দুবের ঝড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৬ রানের বিশাল সংগ্রহ পায় চেন্নাই। বিশাল লক্ষ্য তাড়ায় খেলতে নেমে ১৯৩ রানেই থেমে যায় ব্যাঙ্গালুরুর ইনিংস।  

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ব্যাঙ্গালুরু। মাত্র ৪২ রানেই বিদায় নেন ফাফ ডু প্লেসি (৮), অনুজ রাওয়াত (১২) ও বিরাট কোহলি (১) । এরপর ২৬ রান সংগ্রহ করতেই জাদেজার শিকার হন গ্লেন ম্যাক্সওয়েল। পঞ্চম উইকেটে অবশ্য ৩৩ বলে ৬০ রানের জুটি গড়ে দলকে জয়ের স্বপ্ন দেখান শাহবাজ আহমেদ ও সুয়াশ প্রভুদেশাই। কিন্তু মাহেশ থিকসানার দারুণ বোলিংয়ে শাহবাজ ৪১ ও প্রভুদেশাই ৩৪ রান করে বিদায় নেন।  

দল যখন হারের দ্বারপ্রান্তে তখন ১৪ বলে ৩৩ রানের ক্যামিও ইনিংস খেলেন দিনেশ কার্তিক। কিন্তু অষ্টাদশ ওভারে ডোয়াইন ব্রাভোর শিকার হয়ে সাঝঘরে ফেরেন তিনি। এরপর আর কেউই উঠে দাঁড়াতে পারেননি। ফলে ১৯৩ রানেই থেমে যায় ব্যাঙ্গালুরুর ইনিংস। মোহাম্মদ সিরাজ অপরাজিত থাকেন ১৪ রানে। অপরপ্রান্তে থাকা হ্যাজেলউড করেন অপরাজিত ৭ রান।

চেন্নাইয়ের হয়ে একাই ৪ উইকেট তুলে নেন মাহেশ থিকসানা। তিন উইকেট শিকার করেন রবীন্দ্র জাদেজা। একটি করে উইকেট পান মুকেশ চৌধুরী ও ডোয়াইন ব্রাভো।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় চেন্নাই সুপার কিংস। কিন্তু চতুর্থ ওভারে বল করতে এসে ওপেনার ঋতুরাজ গায়কোয়াড়কে ফিরিয়ে ব্রেকথ্রু আনেন জশ হ্যাজেলউড। ১৭ রানে গায়কোয়াড় বিদায় নেওয়ার কিছুক্ষণ পরেই উইকেট হারান ব্যাট করতে নামা মঈন আলী। তবে এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি চেন্নাইকে। রবিন উথাপ্পা ও শিবম দুবের বিধ্বংসী ইনিংসে বড় সংগ্রহ পায় চেন্নাই। ১৬৫ রানের জুটি গড়েন এ দুই ব্যাটার।

শেষদিকে এসে হাসারাঙ্গা ডি সিলভার বলে উইকেট হারান উথাপ্পা। এর আগে ৪ চার ও ৯ ছক্কায় ৫০ বলে ৮৮ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। আরেক ব্যাটার শিবম দুবের ৪৬ বলে ৫ চার ও ৯ ছক্কায় অপরাজিত ৯৫ রানের ইনিংসে ভর করে ২১৬ রানের বিশাল সংগ্রহ পায় চেন্নাই।

বাংলাদেশ সময়: ০০০৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।