ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পূর্ণ মেয়াদে অস্ট্রেলিয়ার প্রধান কোচ হলেন ম্যাকডোনাল্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
পূর্ণ মেয়াদে অস্ট্রেলিয়ার প্রধান কোচ হলেন ম্যাকডোনাল্ড

অবশেষে পূর্ণ মেয়াদে প্রধান কোচ পেল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সাবেক ভিক্টোরিয়ান অলরাউন্ডার অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকেই অজিদের কোচের দায়িত্ব দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

 

গত ফেব্রুয়ারিতে জাস্টিন ল্যাঙ্গার পদত্যাগ করার পর থেকে অস্ট্রেলিয়া দলের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব সামলে আসছিলেন ম্যাকডোনাল্ড। তার অধীনে পাকিস্তান সফরে গিয়ে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ জিতে এসেছে অজি দল। এরপরই তার সঙ্গে চার বছর মেয়াদী চুক্তির প্রস্তাব দেয় সিএ। সেই প্রস্তাবে সম্মতিও জানিয়েছেন এই অভিজ্ঞ কোচ।  

ল্যাঙ্গারের অধীনে সহকারী কোচের দায়িত্ব পালন করার আগে অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে ভিক্টোরিয়া ও বিগ ব্যাশ লিগে মেলবোর্ন রেনেগেডসের প্রধান কোচ হিসেবে কাজ করেছেন ম্যাকডোনাল্ড। দুই দলকেই তিনি শিরোপার স্বাদ পাইয়ে দিয়েছেন। কোচ হিসেবে ২০১৮-১৯ মৌসুমে তিনি শেফিল্ড শিল্ড, মার্শ কাপ এবং বিগ ব্যাশ লিগের ট্রেবল জিতেছেন। এছাড়া আইপিএলের ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালসের প্রধান কোচের দায়িত্বেও ছিলেন।

দায়িত্ব নেওয়ার পর ম্যাকডোনাল্ডের সামনে কঠিন এক মৌসুম অপেক্ষা করছে। কারণ এই সময়ে শ্রীলঙ্কা ও ভারতের টেস্ট সফর এবং ঘরের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে তার দল।  

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।