ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টেস্ট ক্রিকেটে উন্নতির শেষ নাই: মুমিনুল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
টেস্ট ক্রিকেটে উন্নতির শেষ নাই: মুমিনুল বিমানবন্দরে কথা বলছেন মুমিনুল। ছবি: শোয়েব মিথুন

দক্ষিণ আফ্রিকা সফর শেষে দেশে ফিরেছে বাংলাদেশের ৮ ক্রিকেটার। প্রথম ধাপে বুধবার (১৩ এপ্রিল) দেশে ফিরেছেন লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক, সাদমান ইসলাম, তাইজুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, খালেদ আহমেদ ও নুরুল হাসান সোহান।

ক্রিকেটারদের সঙ্গে দলের একজন স্টাফও ফিরেছেন।

আজ সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা। ঢাকায় পা রেখে সাংবাদিকদের মুখোমুখি হন টেস্ট অধিনায়ক মুমিনুল হক। তিনি জানান, দুই বছর বা সারা জীবন খেললেও টেস্ট ক্রিকেটে উন্নতি করার জায়গা থাকবেই।

মুমিনুল বলেন, ‘আমাদের ওয়ানডে সিরিজ তো প্রত্যাশা অনুযায়ী ছিল। টেস্টে উন্নতির কথা যদি বলেন, আগামী দুই বছর বা সারা জীবনও যদি খেলি উন্নতির শেষ নাই। টেস্ট ক্রিকেট ওয়ানডের মতো না। পাঁচ দিনের খেলায় সব বিভাগেই ভালো খেলা গুরুত্বপূর্ণ। ভালো জায়গায় বল করা, সেশন অনুযায়ী ও পরিস্থিতি অনুযায়ী ব্যাটিং করা। আমি সব সময় বলি, টেস্ট ক্রিকেটে আমাদের আরো উন্নতি করতে হবে। ’

টেস্ট সিরিজে মুমিনুলের মোট রান ১৩। মুমিনুল কি চাপে আছেন? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘জো রুট কিন্তু গত এক বছরে ৬-৭টা সেঞ্চুরি করেছে। তারপরও তার ওপর চাপ আছে। অধিনায়কত্ব এমন একটা জিনিস, যেখানে আপনি পারফর্ম না করলে চাপ আসবেই। আর এই লেভেলে অধিনায়কত্ব করলে চাপ নিতে হবে। এসব নিয়ে আমি চিন্তিত না। চাপ আসা মানে আপনার বিকাশ হওয়া, যেটা আমি বিশ্বাস করি। আপনি যত চাপ নিবেন, আপনার খেলায় তত উন্নতি হবে। ’

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।