ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশকে বিশ্বকাপ জেতানো কোচ শ্রীলঙ্কার দায়িত্বে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
বাংলাদেশকে বিশ্বকাপ জেতানো কোচ শ্রীলঙ্কার দায়িত্বে

চামিন্দা ভাসকে পেস বোলিং কোচের দায়িত্ব দেওয়ার পর এবার বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপজয়ী কোচ নাভিদ নেওয়াজকে সহকারি কোচের দায়িত্ব দিল শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। এক বিবৃতির মাধ্যমে নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে রোববার (১৭ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করে তারা।

এপ্রিল মাসের ১ তারিখ থেকে শ্রীলঙ্কার দায়িত্ব বুঝে নিয়েছেন নাভিদ। নিজ দেশের জাতীয় দলের সহকারী কোচ হিসেবে আগামী দুই বছর দায়িত্ব পালন করবেন ৪৮ বছর বয়সী সাবেক এই বাঁহাতি ব্যাটার।

কয়েকদিন আগেও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের কোচিংয়ের দায়িত্বে ছিলেন নাভিদ। তার অধীনে থেকে সর্বশেষ যুব বিশ্বকাপে বাংলাদেশ তেমন ভালো কিছু করতে পারেনি। কিন্তু এর আগের মৌসুমে টুর্নামেন্টের ফাইনালে ভারতকে হারিয়ে ঠিকই জিতে নিয়েছে বিশ্বকাপ। যেটি বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বড় সাফল্য।

নতুন হেড হিসেবে ক্রিস সিলভারউডকে নিয়োগ দেওয়ার পর এবার কোচিং প্যানেল নতুন করে সাজাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। ইতোমধ্যে জাতীয় ক্রিকেট দলের পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন দেশটির কিংবদন্তি পেসার চামিন্দা ভাস। তবে দীর্ঘমেয়াদে নয়, আপাতত আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে দায়িত্ব পালন করবেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে শ্রীলঙ্কার হয়ে যাত্রা শুরু করবেন সিলভারউড-নাভিদ-চামিন্দা ভাসরা।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad