ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

২৪ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট খেলতে যাবে টাইগাররা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
২৪ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট খেলতে যাবে টাইগাররা!

টেস্ট ফরম্যাটে বড় দলগুলোর বিপক্ষে বাংলাদেশের পারফরম্যান্স তেমন ভালো নয়। তাছাড়া দলগুলোর বিপক্ষেও খুব কমই খেলা হয় টাইগারদের।

তারই ফলশ্রুতিতে দীর্ঘ ২৪ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ খেলতে যাবেন মুমিনুল-তামিমরা। আজ রোববার (১৭ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

সাদা পোশাকে সর্বশেষ ২০০৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের মাটিতে খেলেছিল বাংলাদেশ। সেবার দুই টেস্টেই ইনিংস ব্যবধানে হেরেছে টাইগাররা। ফের অস্ট্রেলিয়া সফরে যাবে তারা। তবে সেটির জন্য অপেক্ষা করতে হবে আরও ৫ বছর!

অস্ট্রেলিয়ার মাটিতে ২০২৭ সালে দুই ম্যাচের টেস্ট সিরিজ আয়োজন নিয়ে আলোচনা হচ্ছে। আইসিসির সর্বশেষ সভায় এই ব্যাপারে সম্মতি দিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। এর আগের বছর, অর্থাৎ ২০২৬ সালে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া।

সাংবাদিকদের আজ জালাল ইউনুস বলেন, 'ইংল্যান্ডের সঙ্গে এখনো কথা হচ্ছে। নিশ্চিত হয়নি। আমরা চেষ্টা করছি ইংল্যান্ডে গিয়ে একটা সিরিজ খেলতে। আমরা আশা করছি ওদের কাছ থেকে ইতিবাচক সাড়া পাব। অস্ট্রেলিয়ায় ২০২৭ সালে দুটো টেস্ট খেলতে যাবে বাংলাদেশ। এখনো নিশ্চিত হয়নি। ২০২৬ সালে ওরা আসবে। অস্ট্রেলিয়া আছে, ইংল্যান্ড আছে, সাউথ আফ্রিকা আছে, তাদের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ তো আছেই। কিছু কিছু সিরিজ মোটামুটি নিশ্চিত হয়েছে, পরে আপনারা জানতে পারবেন। ’

জালাল ইউনুস জানালেন, এফটিপিতে বাংলাদেশ ৪০ টেস্ট, ৭০টি ওয়ানডে আর ৭৬টি টি-টোয়েন্টি ম্যাচ পেতে যাচ্ছে। তার ভাষায়, 'আলাপ আলোচনা করে যেগুলো চূড়ান্ত করেছি এর মধ্যে ৪০+ টেস্ট , ৭০+ ওডিআই, ৭৬+ আছে টি-টোয়েন্টি। হতে পারে এখান থেকে কিছু বদল হতে পারে। এইগুলো আইসিসি ইভেন্টের বাইরে। এরপর আইসিসির ইভেন্ট তো আছেই। এছাড়া ত্রিদেশীয় সিরিজও খেলতে পারি। ’

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।