ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্রিকেটের তীর্থে মরগ্যানদের সৌহার্দ্যের ইফতার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
ক্রিকেটের তীর্থে মরগ্যানদের সৌহার্দ্যের ইফতার

মুসলিম ও অমুসলিম ক্রিকেটারদের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধন অক্ষুণ্ণ রাখার উদ্দেশ্যে লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে ইফতারের আয়োজন করেছিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।  

গতকাল বৃহস্পতিবার ক্রিকেটের তীর্থস্থান হিসেবে পরিচিত লর্ডসের এই আয়োজনে হাজির ছিলেন ইংল্যান্ডের ওয়ানডে বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগ্যানসহ সাবেক ও বর্তমান ক্রিকেটাররা।

মূলত মুসলিম ক্রিকেটারদের সঙ্গে অমুসলিম ক্রিকেটারদের ভাতৃত্ববোধ দৃঢ় করতেই এই ইফতারের আয়োজন করা হয়। এরইমধ্যে আয়োজনটি ক্রিকেটবিশ্বে বেশ প্রশংসা আদায় করে নিয়েছে।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন পাকিস্তানি বংশোদ্ভুত ব্রিটিশ কমেডিয়ান, অভিনেতা ও লেখক আতিফ নওয়াজ। যাতে অংশ নিয়ে উচ্ছসিত ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক এউইন মরগ্যান আজ টুইটারে লিখেছেন, 'লর্ডসে প্রথমবারের মতো ইফতারের আয়োজন করায় গতকাল সন্ধ্যাটা সত্যিই উপভোগ্য ছিল। রামাদান কারিম। '

ইংল্যান্ডের ক্রিকেটে বর্ণবাদের অভিযোগ উঠে আসছে কয়েক বছর ধরে। সে কারণেই সম্প্রীতি বজায় রাখতে এই ইফতারের আয়োজন করে ইসিবি। বর্ণবাদের অভিযোগকারীদের একজন কাউন্টি ক্রিকেটার আজিম রফিকও এসেছিলেন ইফতার অনুষ্ঠানে যোগ দিতে। তার সঙ্গে তোলা একটি ছবি টুইট করে বিখ্যাত ক্রীড়া সাংবাদিক জর্জ ডোবেল লিখেছেন, ‘লর্ডসের লং রুমে ইফতারের নিমন্ত্রণ পেয়ে নিজেকে খুব সম্মানিত লাগছে। আজিম রফিককে ছাড়া এই আয়োজন সম্ভব হতো না। '

অন্যদিকে আজিম রফিক নিজে টুইটারে ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, 'লর্ডসে ইসিবির প্রথম ইফতার আয়োজনের অংশ হতে পেরে নিজেকে খুব সম্মানিত লাগছে। পরিশ্রম করে এই আয়োজনের জন্য তামেনা হুসেইন এবং তার দলকে ধন্যবাদ। '

এর আগে ৭ এপ্রিল লর্ডসের নার্সারি প্যাভিলিয়নে ইফতারির আয়োজন করেছিল এমসিসি। সেখানেও সাবেক এবং বর্তমান ক্রিকেটারদের মিলনমেলা বসেছিল।  

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।