ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাটলারের তৃতীয় সেঞ্চুরি, রান উৎসবের ম্যাচে দিল্লিকে হারিয়ে শীর্ষে রাজস্থান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
বাটলারের তৃতীয় সেঞ্চুরি, রান উৎসবের ম্যাচে দিল্লিকে হারিয়ে শীর্ষে রাজস্থান

চলমান আইপিএলে দারুণ খেলতে থাকা জস বাটলার তৃতীয় সেঞ্চুরির দেখা পেলেন। তার দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করেই আসরের ৩৪তম ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে ১৫ রানে হারিয়েছে রাজস্থান রয়্যালস।

এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো রাজস্থান।

শতক করে রেকর্ডও গড়েন এই বাটলার। এক আসরে বিরাট কোহলির সঙ্গে যৌথভাবে তিনটি সেঞ্চুরি করলেন তিনি। এর আগে ২০১৬ আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে তিনটি সেঞ্চুরি করেছিলেন কোহলি।

শুক্রবার মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা রাজস্থান নির্ধারিত ২০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ২২২ রানের বিশাল সংগ্রহ গড়ে। জবাবে দিল্লি শেষ অবধি লড়ে ৮ উইকেট হারিয়ে ২০৭ রানে থামে।

২২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দিল্লির কেউই বড় স্কোর গড়তে পারেনি। তবে প্রায় সবাই দলকে জেতানোর চেষ্টা করেন। সর্বোচ্চ ২৪ বলে ৪৪ রান করেন অধিনায়ক ঋষভ পন্থ। ওপেনার পৃথ্বী শ ও ললিত যাদবের ব্যাট থেকে ৩৭ রান করে আসে।  

তবে শেষ ওভারে ওবেদ ম্যাকয়ের বলে রোমাঞ্চ ছড়ান রোভম্যান পাওয়েল। শেষ ওভারে জয়ের জন্য দিল্লির ৩৬ রান দরকার হলে প্রথম তিন বলেই ৩টি ছক্কা হাঁকান এই উইন্ডিজ ব্যাটার। কিন্তু আর পেরে ওঠেননি। শেষ বলে আউট হন তিনি। ১৫ বলে ৫টি ছক্কায় ৩৬ করেন তিনি।

রাজস্থান বোলারদের মধ্যে ৩টি উইকেট পান প্রসিধ কৃষ্ণা। রবীচন্দ্রন অশিন ২টি উইকেট দখল করেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ঝড় তোলেন বাটলার ও দেবদূত পাড়িক্কাল। এই জুটি ১৫.১ ওভার অবধি ব্যাট করে ১৫৫ রান তোলেন। খলিল আহমেদের বলে পাড়িক্কাল আউট হওয়ার আগে ৩৫ বলে ৭টি চার ও ২টি ছক্কায় ৫৪ করেন। তবে উইকেটে অবিচল থাকে বাটলার। মাত্র ৫৭ বলে সেঞ্চুরির দেখা পান এই ইংল্যান্ড ব্যাটার। পরে ১৯তম ওভারের শেষ বলে তিনি আউট হন। মোস্তাফিজুর রহমানের বলে আউট হওয়া এই তারকা শেষ অবধি ৬৫ বলে ১১৬ করেন। তিনি ৯টি চার ও সমান ছক্কা হাঁকান। অধিনায়ক সঞ্জু স্যামসন ১৯ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৪৬ করে অপরাজিত থাকেন।  

দিল্লির প্রায় সব বোলারই ১০ এর ওপর রান দেন। উইকেট প্রাপ্তিতে শুধু ছিলেন খলিল আহমেদ ও মোস্তাফিজ।

ম্যাচ সেরার পুরস্কার পান জস বাটলার।

আসরে ৭ ম্যাচে ৫ জয় ও ২ হারে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে রাজস্থান। হেরে যাওয়া দিল্লি ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ছয়ে রয়েছে।

বাংলাদেশ সময়: ০০৪৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।