ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কলকাতাকে বিদায় বললেন ম্যাককালাম!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, মে ১২, ২০২২
কলকাতাকে বিদায় বললেন ম্যাককালাম!

গুঞ্জন শোনা যাচ্ছে, ইংল্যান্ড টেস্ট দলের প্রধান কোচের দায়িত্ব নিতে যাচ্ছেন ব্র্যান্ডন ম্যাককালাম। সেই লক্ষ্যে এবার কলকাতা নাইট রাইডার্সের প্রধান কোচের দায়িত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন সাবেক কিউই অধিনায়ক।

আইপিএলের পয়েন্ট টেবিলে সাত নম্বরে অবস্থান কলকাতার। ফলে তাদের প্লে অফে যাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। তবে আসর শেষের আগেই ম্যাকালাম তার নাইট কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন, এই মৌসুমই শেষ। এরপর আর তিনি এই দলকে কোচিং করাবেন না। নিউজিল্যান্ডের সাবেক উইকেটকিপার-ব্যাটারের এবার ইংল্যান্ডের কোচ হওয়ার জোর সম্ভাবনা আছে।

২০০৮ সালে অভিষেক আইপিএলের প্রথম ম্যাচে কলকাতার জার্সিতেই ম্যাককালাম ১৫৮ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেছিলেন। খেলা ছাড়ার পর কোচ হিসেবে সেই নাইটদের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছিলেন ম্যাকালাম। এবার তিনি ইংল্যান্ডের কোচ হতে যাচ্ছেন। নাইট রাইডার্সের এক কর্মকর্তা স্থানীয় সংবাদমাধ্যমে বলেছেন, 'ইংল্যান্ডের কোচ হতে সামনে ম্যাকালাম আর আমাদের দলে থাকবেন না বলে জানিয়েছেন। '

এই সপ্তাহের মধ্যেই ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে প্রধান কোচ হিসেবে ম্যাকালামের নাম ঘোষণা করা হতে পারে। অ্যাশেজে ৪-০ ব্যবধানে হারের পর ফেব্রুয়ারি মাসে ইংল্যান্ড দলের কোচের পদ থেকে সরে যান ক্রিস সিলভারউড। এর পরই বোর্ডের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয় টেস্ট এবং সীমিত ওভারের ক্রিকেটে আলাদা কোচ রাখা হবে। ম্যাককালামকে টেস্ট দলের কোচ হিসেবে নিয়োগ করা হতে পারে।

ম্যাককালামের ঝুলিতে আছে ১০১টি টেস্ট খেলার অভিজ্ঞতা। লাল বলের ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির (মাত্র ৫৪ বলে) মালিকও তিনি। মারকুটে ব্যাটারের এই ফরম্যাটে নিউজিল্যান্ডের সাবেক অধিনায়কের মোট ১টি সেঞ্চুরি আছে। এই সপ্তাহেই ম্যাককালামের নাম কোচ হিসেবে ঘোষণা করতে পারে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তাহলে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন তিন টেস্টের সিরিজ দিয়েই শুরু হতে পারে তার নতুন অধ্যায়।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, মে ১২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।