ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মোস্তাফিজের ভক্ত ডোনাল্ড বললেন, ‘টেস্ট নিয়ে বলা কঠিন’

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, মে ১২, ২০২২
মোস্তাফিজের ভক্ত ডোনাল্ড বললেন, ‘টেস্ট নিয়ে বলা কঠিন’

ওয়ানডে ও টি-টোয়েন্টিতে এখনও ভালোভাবেই নিজের সামর্থ্যের জানান দিয়ে যাচ্ছেন মোস্তাফিজুর রহমান। কিন্তু লাল বল হলেই যেন বদলে যান তিনি।

বেশির ভাগ সময়ই খেলেন না, খেললেও সেভাবে সাফল্য পান না। সম্প্রতি বেশ ভালোভাবেই আলোচনা হচ্ছে মোস্তাফিজের টেস্টে অনাগ্রহ নিয়ে।

দেশের হয়ে টেস্ট না খেলে এই পেসার ব্যস্ত থাকবেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। সাদা পোশাকের ক্রিকেটের চুক্তিতে না থাকলেও তার এমন সিদ্ধান্ত অনেকেরই পছন্দ হয়নি। অবশ্য নিজেকে মোস্তাফিজের ভক্ত পরিচয় দেওয়া বাংলাদেশের পেস বোলিং কোচ অ্যানাল ডোনাল্ড এ নিয়ে কোনো কথা বলতে চাইলেন না।

চট্টগ্রামে সাংবাদিকদের তিনি বলেছেন, ‘মোস্তাফিজের টেস্ট খেলা নিয়ে বলা কঠিন। তারা একটি বেছে নিতে পারে। ইংল্যান্ডের ডিরেক্টর অব ক্রিকেট বলেছিলেন, ক্রিকেটাররা একসময় ১২ মাস খেলার জন্য প্রস্তুত ছিল, এখন সেটা ৯ মাস। মোস্তাফিজের ব্যাপারটা ব্যক্তিগত পছন্দ। আমরা এটা নিয়ে বোধহয় তার সঙ্গে কথা বলতে পারি। এটা পুরোপুরি ব্যক্তিগত ব্যাপার। ’  

এখন পর্যন্ত টেস্টে ১৪ ম্যাচ খেলে ৩০ উইকেট নিয়েছেন মোস্তাফিজ। এই ফরম্যাটে সর্বশেষ মাঠে নেমেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গত বছরের ফেব্রুয়ারিতে। তার টেস্টে অনাগ্রহটাও এতদিনে স্পষ্ট। যেটাকে ব্যক্তিগত পছন্দ হিসেবেই দেখছেন ডোনাল্ড।

তিনি বলেছেন, ‘প্রথমে যখন আন্দ্রে রাসেলকে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে দেখলাম, আমি মনে করেছিলাম সে পৃথিবীর সেরা খেলোয়াড়। ১৫০ কিমি গতিতে বল করত, ১১০ মিটার ছক্কা হাঁকাত। তবে তার শরীর টেস্ট ক্রিকেটের জন্য ছিল না। তাই সে সীমিত ওভারকেই বেছে নিয়েছে। এটা যার যার ব্যক্তিগত পছন্দ। ’

‘আমি মুস্তাফিজের অনেক বড় ভক্ত। আমি মনে করি সাদা বলে সে দারুণ এক বোলার। আমি রোমাঞ্চিত হওয়ার একটা কারণ হল এখানকার ছেলেরা সঠিক প্রশ্নটা করে, তারা শিখতে চায়। আমাদের ছেলেদের অনেকে ঘরে ফেরার পর বোলিংয়ের পরিকল্পনা বন্ধ করে দেয়। এবাদত, খালেদ ও শরিফুল জানে কীভাবে ফ্ল্যাট পিচে বল করতে হয়। এটা শেখার একটা দীর্ঘমেয়াদী প্রক্রিয়া। ’

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, মে ১২, ২০২২
এমএইচ/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।