ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মেন্ডিস-ম্যাথুসের জুটি ভাঙলেন তাইজুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, মে ১৫, ২০২২
মেন্ডিস-ম্যাথুসের জুটি ভাঙলেন তাইজুল

শুরুর ধাক্কা সামলে কুশল মেন্ডিস ও অ্যাঞ্জেলো ম্যাথুসের জুটিতে ঘুরে দাঁড়িয়েছিল শ্রীলঙ্কা। দুজনেই পেয়েছেন ফিফটির দেখা।

তবে তৃতীয় সেশনের শুরুতেই মেন্ডিসকে বিদায় করে উইকেটে জেঁকে বসা এই জুটি ভাঙলেন তাইজুল ইসলাম।

প্রথম সেশনে ২ উইকেট হারানো শ্রীলঙ্কা দ্বিতীয় সেশনে কোনো উইকেট হারায়নি। তবে তৃতীয় সেশনের প্রথম ওভারে বল করতে এসে প্রথম বলেই মেন্ডিসকে বিদায় করেন তাইজুল। এই বাঁহাতি স্পিনারের শর্ট বলে পুল করতে গিয়ে মিড-উইকেটে থাকা ফিল্ডার নাঈমের হাতে ক্যাচ তুলে দেন মেন্ডিস। ফলে ৫৪ রানেই থামে তার ইনিংস। সেই সঙ্গে ভাঙে তার ও ম্যাথুসের ৯২ রানের জুটি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে লঙ্কানদের প্রথম ইনিংসের সংগ্রহ ১৬৫ রান। ৬০ রানে ব্যাট করছেন ম্যাথুস, ১ রানে অপরাজিত ধনঞ্জয়া ডি সিলভা।

সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে আজ রোববার চট্টগ্রামের জহুর আহামেদ চৌধুরি স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিং বেছে নেয় সফরকারীরা। তবে দিনের শুরুতেই নাঈম হাসানের জোড়া আঘাতে চাপে পড়ে যায় শ্রীলংকা।

ইনিংসের অষ্টম ওভারে প্রথমবারের মতো আক্রমণে এসেই ব্রেক থ্রু এনে দেন নাঈম। তার ওভারের পঞ্চম বলে সাজঘরে ফেরেন ৯ রান করা করুণারত্নে। দলীয় ২৩ রানেই প্রথম আঘাতের পর দ্বিতীয় উইকেটে দেখেশুনে খেলতে থাকেন আরেক ওপেনার ওশাদা ফার্নান্দো ও পরীক্ষিত ব্যাটার মেন্ডিস। তবে খালেদ-নাঈমদের নিয়ন্ত্রিত বোলিংয়ে রান বের করতে পারছিলেন না তারা। যে কারণে দিনের প্রথম সেশনে রিভার্স সুইপও খেলতে হয়েছে ওশাদাকে।

দায়িত্বশীল ব্যাটিংয়ে নির্বিঘ্নে সেশনের বাকি সময়টা পার করে দেওয়ার পথে ছিলেন ওশাদা ও কুশল। তাদের সেই মিশনে সফল হতে দেননি নাঈম। মধ্যাহ্ন বিরতির তিন ওভার আগে তার বলে কট বিহাইন্ড হন ওশাদা। ৭৬ বলে ৩৬ রান করেন তিনি।

মাত্র ৭৩ রানেই দুই উইকেট হারায় লঙ্কানরা। তবে চাপ সামলে দলকে এগিয়ে নিচ্ছিলেন দুই ব্যাটার মেন্ডিস এবং ম্যাথুস। তাইজুল ইসলামের ওভারে নিজের টেস্ট ক্যারিয়ারের ১৩তম হাফ সেঞ্চুরি তুলে নেন মেন্ডিস। এরপর ফিফটির দেখা পান অ্যাঞ্জেলো ম্যাথুসও। ১১১ বলে ফিফটি ছুঁয়েছেন এই অভিজ্ঞ অলরাউন্ডার।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, মে ১৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।