ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

তামিমের ফিফটি, বিনা উইকেটে ১০০ পার বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, মে ১৭, ২০২২
তামিমের ফিফটি, বিনা উইকেটে ১০০ পার বাংলাদেশের ছবি: সোহেল সরওয়ার

দ্বিতীয় দিন শেষে অবিচ্ছিন্ন থাকা তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়ের জুটিতে আজ সকালটা স্বস্তিতে শুরু হলো বাংলাদেশ। এরইমধ্যে ফিফটি তুলে নিয়েছেন বাঁহাতি ওপেনার তামিম ইকবাল।

অন্য প্রান্তে একই লক্ষ্যে ছুটছেন আরেক ওপেনার জয়ও। তাদের ব্যাটে ভর করে বিনা উইকেটে ১০০ ছাড়িয়েছে বাংলাদেশের সংগ্রহ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৬ ওভার শেষে বাংলাদেশের প্রথম ইনিংসে সংগ্রহ ১০৯ রান। তামিম ৬২ রানে এবং জয় ৩৭ রানে ব্যাট করছেন।

আজ মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিনের খেলা চলছে। সকালে ব্যাট করতে নামার সময় ফিফটি থেকে ১১ রান দূরে ছিলেন বাংলাদেশের ওপেনার তামিম। তবে ক্যারিয়ারের ৩২তম টেস্ট ফিফটি তুলে নিতে খুব বেশি সময় লাগেনি তার। দিনের পঞ্চম ওভারের প্রথম বলেই বাউন্ডারি হাঁকিয়ে ফিফটি পূর্ণ করেন তিনি। ৭৩ বলে ফিফটির দেখা পেয়েছেন এই বাঁহাতি।

এর আগে অ্যাঞ্জেলো ম্যাথুসের ১৯৯ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে শ্রীলঙ্কার প্রথম ইনিংস থামে ৩৯৭ রানে। একাই ৬ উইকেট নেন বাংলাদেশের স্পিনার নাঈম হাসান। জবাবে দ্বিতীয় দিনের শেষ বিকেলে নেমে কোনো উইকেট না হারিয়ে ৭৬ রান করে বাংলাদেশ। জয় ৩১ ও তামিম ৩৯ রান নিয়ে অপরাজিত থাকেন।

বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, মে ১৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa