ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

‘মোস্তাফিজের ব্যাপারে সিদ্ধান্ত নেবে বোর্ড’

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, মে ১৯, ২০২২
‘মোস্তাফিজের ব্যাপারে সিদ্ধান্ত নেবে বোর্ড’

মোস্তাফিজুর রহমান দেশের হয়ে সর্বশেষ টেস্ট খেলেছিলেন গত বছরের ফেব্রুয়ারিতে। ক্যারিয়ারের শুরু থেকেই এই ফরম্যাটে নিয়মিত নন তিনি।

এখন অবধি দেশের হয়ে ১৪ ম্যাচ খেলে নিয়েছেন ৩০ উইকেট। সম্প্রতি তার টেস্ট না খেলার বিষয়টি বেশ ভালোভাবেই আছে দেশের ক্রিকেটের আলোচনায়।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে দুই তারকা পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম নেই, তারা থাকবেন না ওয়েস্ট ইন্ডিজ সফরেও। এই সময়ে মোস্তাফিজকে দরকার। কিন্তু তিনি এখন ব্যস্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। টেস্টের প্রতি তার অনীহাটাও স্পষ্ট। বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক বলছেন, মোস্তাফিজের ব্যাপারে সিদ্ধান্ত নেবে বোর্ড।

চট্টগ্রাম টেস্ট শেষে তিনি বলেছেন, ‘আমি জানি না মোস্তাফিজ কয়টা টেস্ট খেলেছে, সত্যি বলতে আমাদের দেশের কোনো পেস বোলারই অভিজ্ঞ না। ২০টাও হবে কি না সব মিলিয়ে টেস্ট ম্যাচ সন্দেহ আছে। আমার কাছে মনে হয় অভিজ্ঞতাটাই ম্যাটার করছে এখানে। আর মুস্তাফিজের বিষয়টাতে বোর্ড সিদ্ধান্ত নেবে কী করবে। ডিমান্ড বলতে যদি বোর্ড দেয় তাহলে অবশ্যই খেলবে। ’ 

‘আপনার যেটা দেখতে হবে মুস্তাফিজ লাল বলে কতদিন খেলেছে। এখানে কিন্তু অনেক কিছু নির্ভর করে। কতদিন খেলছে, না খেলছে। আর ফিটনেসের একটা ইস্যু থাকে। এখন যদি ওকে দরকার হয় তাহলে অবশ্যই খেলবে। দেখেন আমাদের সামনের সারির দুটো পেসার নেই, শরিফুল-তাসকিন। যদি প্রয়োজন হয় তবে অবশ্যই সে খেলবে। ’

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের হয়ে মাঠে নেমেছিলেন দুই পেসার। এর মধ্যে প্রথম ইনিংসে শরিফুল ২০ ও খালেদ আহমেদ করেন ১৭ ওভার। দ্বিতীয় ইনিংসে শরিফুল ইনজুরিতে ছিলেন, খালেদ করেছেন মাত্র ৭ ওভার। দুই ইনিংস মিলিয়ে একটিও উইকেট নিতে পারেননি পেসাররা। তাহলে কি তাদের ঠিকভাবে ব্যবহার করতে পারছে না বাংলাদেশ?

মুমিনুল বলেছেন, ‘মিরপুরের উইকেট আর এই উইকেট পুরোই আলাদা। আর ব্যবহার করতে পারি নাই তা না, আপনি যদি বিশ্বে সব উইকেটে পেস ব্যবহার করতে পারবেন যদি আপনি পরিকল্পনা, লাইন লেন্থ ধরে রেখে বল করতে পারেন। আর ঢাকা টেস্টে পরিকল্পনা ভিন্ন হবে সেটিই স্বাভাবিক, কারণ উইকেট ভিন্ন। ’

বাংলাদেশ সময় : ২০১০, মে ১৮, ২০২২
এমএইচবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa