ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টেস্টে ফিরলেন মোস্তাফিজ, দুই ফরম্যাটে বিজয়

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, মে ২২, ২০২২
টেস্টে ফিরলেন মোস্তাফিজ, দুই ফরম্যাটে বিজয়

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের তিন ফরম্যাটের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। টেস্টে ফিরেছেন পেসার মোস্তাফিজুর রহমান।

আছেন সাকিব আল হাসান। তবে কোনো ফরম্যাটেই থাকছেন না মুশফিকুর রহিম, হজ করার জন্য ছুটি চেয়েছিলেন তিনি, বিসিবি সেটা মঞ্জুর করেছে।

এছাড়া গত ঢাকা প্রিমিয়ার লিগে রানবন্যা বইয়ে দেওয়া এনামুল হক বিজয়ও ফিরেছেন জাতীয় দলের স্কোয়াডে। ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে আছেন তিনি। এই দুই ফরম্যাটের দলে ফিরছেন মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান সোহান এবং মোহাম্মদ সাইফুদ্দিনও।  

গত আফগানিস্তান সিরিজে সোহান অবশ্য মুশফিকের ইনজুরিতে স্কোয়াডে ডাক পেয়েছিলেন মাঝপথে। ওয়ানডেতে মাহমুদুল হাসান জয় ও খালেদ আহমেদ বাদ পড়েছেন।

টেস্ট দলে মোস্তাফিজের সঙ্গে ফিরেছেন মেহেদী হাসান মিরাজ। এছাড়া টি-টোয়েন্টি থেকে বাদ পড়েছেন আলোচিত ওপেনার নাঈম শেখ, নেই পেসার তাসকিন আহমেদও।  

আগামী ৬ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে রওনা হওয়ার কথা বাংলাদেশের। ১৬ জুন অ্যান্টিগায় টেস্ট দিয়ে শুরু হবে সিরিজ, এই ফরম্যাটের দ্বিতীয় ম্যাচ ২৪ জুন। ২, ৩ ও ৭ জুলাই হবে টি-টোয়েন্টি সিরিজ। সবশেষে তিন ওয়ানডে হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।

একনজরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের তিন ফরম্যাটের স্কোয়াড:

টেস্ট- মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান, নাজমুল হোসেন, লিটন দাস, সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, ইয়াসির আলী, নুরুল হাসান, মোসাদ্দেক হোসেন, ইবাদত হোসেন, শহীদুল ইসলাম, রেজাউর রহমান, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ।  

ওয়ানডে- তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, ইবাদত হোসেন, ইয়াসির আলী, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, এনামুল হক।  

টি-টোয়েন্টি- মাহমুদউল্লাহ (অধিনায়ক), লিটন দাস, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মেহেদী হাসান, ইয়াসির আলী, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ, শহীদুল ইসলাম, নুরুল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, মে ২২, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।