ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

ওশাদাকে ফিরিয়ে ব্রেক-থ্রু এনে দিলেন এবাদত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, মে ২৪, ২০২২
ওশাদাকে ফিরিয়ে ব্রেক-থ্রু এনে দিলেন এবাদত ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশের বড় সংগ্রহের জবাবে ওশাদা ফার্নান্দো ও দিমুথ করুণারত্নের ব্যাটে দারুণ শুরু পেয়েছিল শ্রীলঙ্কা। এর মধ্যে ওশাদার ব্যাট থেকে আসে ফিফটিও।

তবে এই জুটিতে শতক ছুঁতে দিলেন না এবাদত হোসেন। তৃতীয় সেশনের শুরুর দিকে ওশাদাকে ফিরিয়ে ব্রেক-থ্রু এনে দিলেন বাংলাদেশের ডানহাতি পেসার।  

এবাদতের অফ স্ট্যাম্পের বাইরের বলে কাট করতে গিয়ে স্লিপে থাকা নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ তুলে দেন ওশাদা। বিদায়ের আগে এই লঙ্কান ওপেনারের ব্যাট থেকে আসে ৯১ বলে ৫৭ রান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার প্রথম ইনিংসের সংগ্রহ ১০১ রান। এখনও সফরকারীরা বাংলাদেশের চেয়ে ২৬৪ রানে পিছিয়ে।

এর আগে সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে মিরপুর টেস্টের দ্বিতীয় দিনে ৩৬৫ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। জবাবে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেন লঙ্কান দুই ওপেনার দিমুথ করুনারত্নে ও ওশাদা ফার্নান্দো। ৭৪ বলে ফিফটি পূর্ণ করেন ওশাদা। ১৩২ বলে ৮২ রানের জুটি গড়ে দ্বিতীয় সেশন শেষ করেন লঙ্কান দুই ওপেনার।

দ্বিতীয় দিনের শুরুতে আজ বেশিদূর যেতে পারেননি আগের দিন দুর্দান্ত সেঞ্চুরি হাঁকানো লিটন দাস। সকালে মাত্র ৭ রান যোগ করতেই উইকেট হারান। ১৬ চার ও ১ ছক্কায় ২৪৬ বলে ১৪১ রান করে সাজঘরে ফেরত যান লিটন। ভেঙে যায় মুশফিকের সঙ্গে তার ২৭২ রানের জুটি। এরপর ব্যাট করতে নেমে বেশিক্ষণ থিতু হতে পারেননি মোসাদ্দেক হোসেন (০), তাইজুল ইসলাম (১৫) খালেদ আহমেদ (০) ও এবাদত হোসেন (০)। একপ্রান্ত আগলে রাখা মুশফিকের অপরাজিত ১৭৫ রানে ভর করে ৩৬৫ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

শ্রীলঙ্কার পক্ষে একাই ৫ উইকেট শিকার করেন কাসুন রাজিথা। ৪ উইকেট তুলে নেন আসিথা ফার্নান্দো।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, মে ২৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa