ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

আড়াই ঘণ্টার সেশনে এক উইকেটও নিতে পারল না বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, মে ২৬, ২০২২
আড়াই ঘণ্টার সেশনে এক উইকেটও নিতে পারল না বাংলাদেশ

সকালের মেঘ কেটে গিয়ে মিরপুরের আকাশে দেখা মিলল সূর্যের। সময়ের সঙ্গে বাড়ল তার উজ্জ্বলতা।

কিন্তু বাংলাদেশের বোলিংয়ের ধার বাড়ল না একটুও। উল্টো আগের দিন বিকেলের বোলিং যেটুকু আশা দেখিয়েছিল, তা-ও ফিকে হয়ে এলো।  

শেরে বাংলা স্টেডিয়ামে চতুর্থ দিনের প্রথম সেশনে খেলা হলো আড়াই ঘণ্টা। কিন্তু এই সময়ে একটি উইকেটও নিতে পারল না বাংলাদেশ। ৫ উইকেট হারিয়ে ৩৬৯ রান করেছে লঙ্কানরা, ৪ রানের লিড পেয়েছে তারা। অ্যাঞ্জেলো ম্যাথিউস ৯৩ ও দিনেশ চান্ডিমাল অপরাজিত আছেন ৬১ রানে।  

বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের আধঘণ্টা আগেই শুরু হয় চতুর্থ দিনের খেলা। দিনের শুরুটা করেন এবাদত হোসেন ও তাইজুল ইসলাম। এরপর একে একে সাকিব আল হাসান, খালেদ আহমেদ, মোসাদ্দেক হোসেন ও মুমিনুল হক আসেন বোলিংয়ে।

কিন্তু কাজের কাজটি করতে পারেননি কেউই। একমাত্র মুমিনুলই একবার উইকেট নেওয়ার কাছাকাছি গিয়েছিলেন। তার অফ স্টাম্পের বাইরে পড়া বল চান্ডিমাল ডিফেন্ড করতে গেলে স্টাম্পের পেছনে দাঁড়ানো লিটন দাসের হাতে যায়, আউট দিয়ে দেন আম্পায়ার। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যান লঙ্কান ব্যাটার।

এর বাইরে পুরো সেশনজুড়েই ঠিকঠাক লাইন-লেন্থ খুঁজে পাননি বোলাররা। আগের দিন বিকেলে উইকেটে টার্ন দেখা গেলেও চতুর্থ দিনের প্রথম সেশনে দেখা যায়নি তেমন কিছুই। শ্রীলঙ্কা যেভাবে এগোচ্ছে, তারা বড় লিড দিতে পারলে বাংলাদেশকে পড়তে হবে বেশ বিপদে।

বাংলাদেশ সময়: ১১২১৪ ঘণ্টা, ২৬ মে ২০২২
এমএইচবি / এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa