ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টেস্ট অধিনায়কত্ব ইস্যুতে পাপনের বাসায় সন্ধ্যায় বৈঠক

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, মে ৩১, ২০২২
টেস্ট অধিনায়কত্ব ইস্যুতে পাপনের বাসায় সন্ধ্যায় বৈঠক

বাংলাদেশ ক্রিকেটে এখন অন্যতম আলোচিত ইস্যু টেস্ট অধিনায়কত্ব। মুমিনুল হকের নেতৃত্ব নিয়ে প্রশ্ন অনেকদিন ধরেই।

শ্রীলঙ্কা সিরিজের পর সেটা আরও জোরালো হয়েছে। ব্যাটে হাতে টানা ব্যর্থ হচ্ছেন মুমিনুল, বলা হচ্ছে অধিনায়কত্বের চাপ নিতে পারছেন না তিনি।

শ্রীলঙ্কা সিরিজের পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, মুমিনুলের সঙ্গে এক দফায় বসেছেন, আবার বসবেন। ওই বৈঠক হতে পারে আজ (মঙ্গলবার)। পাপনের গুলশানের বাসায় সন্ধ্যায় হবে বৈঠকটি।

ওই সময় মুমিনুলের সঙ্গে থাকতে পারেন সাকিব আল হাসানও। তাদের সঙ্গে যে নেতৃত্ব নিয়েই আলাপ হবে, তা আর বলার অপেক্ষা রাখে না। ২ জুন বোর্ড সভার আগে আজই ফয়সালা হতে পারে টেস্ট অধিনায়কত্বের।

মুমিনুলের কাছে ব্যাটিংয়ে মনোযোগী হবেন, নাকি নেতৃত্বও দেবেন- এই ব্যাপারে সিদ্ধান্ত জানতে চেয়েছে বোর্ড। দল ওয়েস্ট ইন্ডিজে উড়াল দেওয়ার আগেই এই সিদ্ধান্ত হবে।

সাকিব অধিনায়ক হলে নেতৃত্বে আসতে পারেন ফর্মে থাকা লিটন দাসও। অনেক দিন ধরেই বাংলাদেশের কোনো ফরম্যাটেই সহ-অধিনায়ক নেই। তবে এবার লিটন পেতে পারেন আনুষ্ঠানিক দায়িত্ব। এসব ব্যাপারেই সিদ্ধান্ত হবে আগামী ২ জুনের বোর্ড সভায়।

অধিনায়ক হিসেবে ১৭টি ম্যাচে মাঠে নেমেছেন মুমিনুল। এই ম্যাচগুলোতে করেছেন ৯১২ রান। তার ৫০ ছোঁয়া ব্যাটিং গড় নেমে এসেছে ৩১.৪৪ এ। মুমিনুলের নেতৃত্বে তিন ম্যাচে জিতেছে বাংলাদেশ, দুই ম্যাচ ড্র আর বাকি ১২ ম্যাচেই হেরেছে।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, মে ৩১, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।