ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আফগানিস্তানের বিপক্ষে লড়াই করে হারলো জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, জুন ১১, ২০২২
আফগানিস্তানের বিপক্ষে লড়াই করে হারলো জিম্বাবুয়ে

ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার পর টি-টোয়েন্টি সিরিজও জয় দিয়ে শুরু করল আফগানিস্তান। তবে এবারের জয় সহজে পাননি নবি-রশিদরা।

জিম্বাবুইয়ান বোলাররা শেষ ওভার পর্যন্ত লড়াই চালিয়ে গেছেন। কিন্তু শেষ পর্যন্ত হার সঙ্গী হয়েছে স্বাগতিকদের।  

হারারেতে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৬ উইকেটে জিতেছে আফগানরা। শুরুতে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে সফরকারীদের সামনে ১৬০ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছিল স্বাগতিকরা। জবাবে ৪ উইকেট হারিয়ে ৪ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় আফগানিস্তান।

লক্ষ্য তাড়ায় নামা আফগানিস্তানের উদ্বোধনী জুটিতেই আসে ৮৩ রান। ৩৬ বলে ৩৩ রানের ধৈর্যশীল ইনিংস খেলে বিদায় নেন রহমতুল্লাহ গুরবাজ। পরের বলেই তার পথেই হাঁটেন আরেক ওপেনার হজরতুল্লাহ জাজাই। তার ব্যাট থেকে আসে ২৬ বলে ৪৫ রানের ঝড়ো ইনিংস। একই ওভারের শেষ বলে উইকেট খুইয়ে আসেন উসমান গণি। ৩টি উইকেটই তুলে নেন জিম্বাবুইয়ান বোলার রায়ান বার্ল।

৮৩ থেকে ৮৬ রানে পৌঁছাতেই ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যাওয়া আফগানিস্তান ঘুরে দাঁড়ায় নজিবুল্লাহ জাদরানের ব্যাটে। মাঝে ২০ বলে ১১ রান করে আউট হন দারউইস রাসুলি। মাঝে জিম্বাবুয়ের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপ বাড়তে থাকে। এক পর্যায়ে জয়ের জন্য ২৪ বলে ৫৪ রান দরকার ছিল আফগানদের। তবে নাজিবউল্লাহ জাদরানের অপরাজিত ২৫ বলে ৪৪ ও মোহাম্মদ নবির ৮ বলে ১৫ রানের কল্যাণে ১৯ দশমিক ২ ওভারেই জিতে যায় আফগানিস্তান।

এর আগে, টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। সিকান্দার রাজার ৩১ বলে ৪৫, ওয়েসলি মাধেভেরের ২৪ বলে ৩২ ও রেগিস চাকাভার ২৪ বলে ২৯ রানের সুবাদে ২০ ওভারে ৮ উইকেটে ১৫৯ রান তুলে স্বাগতিকরা।  

আফগানিস্তানের নিজাত মাসুদ তিন উইকেট নেন। ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন নজিবউল্লাহ।  

এই জয়ে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল আফগানিস্তান।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুন ১১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।