ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

দক্ষিণ আফ্রিকার কাছে পাত্তাই পেল না ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, জুন ১২, ২০২২
দক্ষিণ আফ্রিকার কাছে পাত্তাই পেল না ভারত

প্রথম ম্যাচে ভারত হেরেছিল ২০০ এর বেশি রান করে। দ্বিতীয় ম্যাচে নিজেদের সংগ্রহটাকেই বড় করতে পারল না তারা।

দক্ষিণ আফ্রিকার কাছে রীতিমতো পাত্তাই পায়নি ভারত।

চাতকের বাড়াবাটি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে ৪ উইকেটের জয় পেয়েছে প্রোটিয়ারা। আগে ব্যাট করতে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রান করে ভারত। জবাব দিতে নেমে ১০ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে গেছে সফরকারীরা।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে ভারত। দলীয় ৩ রানে ৪ বলে ১ রান করে আউট হয়ে যান ঋতুরাজ গায়কোয়াড। এরপর শ্রেয়াস আয়ারের সঙ্গে ৪৫ রানের জুটি গড়েন ঈষাণ কিষাণ। ২১ বলে ৩৪ রান করে কিষাণ ফিরলে এই জুটি ভেঙে যায়।  

অধিনায়ক ঋষভ পান্তও নিজের ইনিংসকে লম্বা করতে পারেননি। ৭ বলে ৫ রান করে কেশভ মাহরেজের বলে রাসি ভ্যান ডার ডুসেনের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। ৩৫ বলে ৪০ রান করে কিছুক্ষণ পর আউট হয়ে যান আয়ারও।  

শেষদিকে ২১ বলে ৩০ রান করে দিনেশ কার্তিক। নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ১৪৮ রানের বেশি করতে পারেনি তারা। ৪ ওভারে ৩৬ রান দিয়ে ২ উইকেট নেন এনরিক নরকিয়া।  

ভারতক জবাব দিতে নেমে শুরুতে বিপদে পড়েছিল দক্ষিণ আফ্রিকাও। ২৯ রানেই তারা হারিয়ে ফেলে তিন উইকেট। সবগুলো উইকেটই নেন ভুবনেশ্বর কুমার। কিন্তু এরপরই হাল ধরেন অধিনায়ক টেম্বা বাভুমা ও ক্লাসেন। ৩০ বলে ৩৫ রান করেন বাভুমা। কিন্তু ৭ চার ও ৫ ছক্কায় ৪৬ বলে ৮১ রানের ঝড়ো ইনিংস খেলেন ক্লাসেন। শেষদিকে ১৫ বলে ২০ রান করে ডেভিড মিলার দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

বাংলাদেশ সময় : ২৩০২, জুন ১২, ২০২২
এমএইচবি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।