ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৪৩ হাজার ৫০ কোটি রুপিতে আইপিএল সম্প্রচার স্বত্ব পেল সনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, জুন ১৩, ২০২২
৪৩ হাজার ৫০ কোটি রুপিতে আইপিএল সম্প্রচার স্বত্ব পেল সনি

আইপিএলের সম্প্রচার স্বত্বের নিলামে ভিয়াকম-রিলায়েন্স, জি, সুপার স্পোর্ট, ডিজনি স্টারকে পেছনে ফেলে জয়ী হয়েছে সনি। ৪৩ হাজার ৫০ কোটি রুপিতে আইপিএলের সম্প্রচার স্বত্ব কিনেছে তারা।

এমনটাই জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো।

এবারের আইপিএলের সম্প্রচার স্বত্বকে চারটি প্যাকেজের আওতায় এনেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। প্যাকেজ ‘এ’-তে আছে ভারতীয় উপমহাদেশের টেলিভিশন স্বত্ব, প্যাকেজ ‘বি’-তে ডিজিটাল (স্ট্রিমিং) স্বত্ব, প্যাকেজ ‘সি’-তে থাকছে গুরুত্বপূর্ণ ম্যাচের বাড়তি সংযোজন এবং প্যাকেজ ‘ডি’-তে থাকবে উপমহাদেশের বাইরের স্বত্ব। প্যাকেজ-সিতে শনি ও রোববারের ম্যাচ, প্লে-অফ ও ফাইনালের ম্যাচ থাকবে।

সংবাদমাধ্যমে যে সংখ্যা বলা হয়েছে, সেটা প্যাকেজ ‘এ’ ও ‘বি’-র যোগফল। আজ (১৩ জুন) দ্বিতীয় দিনের নিলামে প্যাকেজ ‘এ’, অর্থাৎ টিভি স্বত্ব বিক্রি হয়েছে ২৩ হাজার ৫৭৫ কোটি রুপিতে। ওদিকে প্যাকেজ ‘বি’, অর্থাৎ স্ট্রিমিং স্বত্ব বিক্রি হয়েছে ১৯ হাজার ৬৮০ কোটি রুপিতে। নাটক অবশ্য নিলামের পরও শেষ হয়নি। প্যাকেজ ‘এ’ সনি জিতলেও প্যাকেজ ‘বি’ নাকি জিতে নিয়েছিল স্টার। সর্বশেষ খবর অনুযায়ী, সনি প্যাকেজ ‘বি’ জেতার জন্য স্টারকে চ্যালেঞ্জ করেছে।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, জুন ১৩, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।