ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুশফিককে টপকে আইসিসির মে মাসের সেরা ম্যাথিউস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, জুন ১৩, ২০২২
মুশফিককে টপকে আইসিসির মে মাসের সেরা ম্যাথিউস

আইসিসির মে মাসের সেরার দৌড়ে ছিলেন বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজের তিন সেরা পারফর্মার মুশফিকুর রহিম, অ্যাঞ্জেলো ম্যাথিউস ও আসিথা ফার্নান্দো। বাকি দুজনকে পেছনে ফেলে পুরস্কারটি জিতে নিলেন ম্যাথিউস।

শ্রীলঙ্কার ক্রিকেটারদের মধ্যেই তিনিই প্রথম আইসিসির মাস সেরা ক্রিকেটারের স্বীকৃতি পেলেন।  

আজ সোমবার মে মাসের সেরা খেলোয়াড় হিসেবে ম্যাথিউসের নাম ঘোষণা করে আইসিসি।  

বাংলাদেশের মাটিতে দুর্দান্ত ফর্মে ছিলেন ম্যাথিউস। দুই ম্যাচের টেস্ট সিরিজে ১৯৯ ও ১৪৫ রানের দুটি ম্যারাথন ইনিংস খেলেছিলেন তিনি। দুই টেস্টের সিরিজে ৩৪৪ রান করেছিলেন এই লঙ্কান অভিজ্ঞ ব্যাটার। এই সিরিজেরই সর্বোচ্চ উইকেট সংগ্রাহক আসিথা। প্রথম ম্যাচে ৩ উইকেট পেলেও দ্বিতীয় ম্যাচে একাই ১০ উইকেট নেন এই পেসার। দ্বিতীয় ম্যাচের সেরা খেলোয়াড়ও হন তিনি।

একই সিরিজে দারুণ ফর্মে ছিলেন মুশফিকও। চট্টগ্রাম টেস্টে ১০৫ রানের পর ঢাকা টেস্টে ১৭৫* রানের অপরাজিত ইনিংস খেলেন মুশফিক। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে গড়েন পাঁচ হাজার টেস্ট রানের কীর্তি। সিরিজে ১৫১.৫ গড়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩০৩ রান করেন মুশফিক।  

এর আগে গত বছর শ্রীলঙ্কার বিপক্ষেই দারুণ পারফর্ম করে মাস সেরার পুরস্কার জিতেছিলেন মুশফিক। সেবার পাকিস্তানের হাসান আলী ও শ্রীলঙ্কার প্রবীণ জয়াবিক্রমাকে হারিয়েছিলেন তিনি। মুশফিকই আইসিসির মাসসেরা পুরস্কার জেতা একমাত্র বাংলাদেশি ক্রিকেটার। শ্রীলঙ্কার বিপক্ষে ওই ওয়ানডে সিরিজে তিন ম্যাচে ২৩৭ রান করেছিলেন তিনি। এর মধ্যে ছিল একটি সেঞ্চুরি ও একটি হাফসেঞ্চরি।  

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, জুন ১৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।