ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

নুরুলের ভুলের পর মোসাদ্দেকের উইকেট, চাপে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
নুরুলের ভুলের পর মোসাদ্দেকের উইকেট, চাপে ওয়েস্ট ইন্ডিজ

আগের ম্যাচে দারুণ বোলিং করেছিলেন মেহেদী হাসান মিরাজ, হয়েছিল ম্যান অব দ্য ম্যাচও। দ্বিতীয় ওয়ানডেতেও তাই পঞ্চম ওভারেই অধিনায়ক তামিম ইকবাল নিয়ে এলেন মিরাজকে।

সুযোগও তৈরি করলেন এই স্পিনার। কিন্তু নুরুল হাসান সোহানের ভুলে পাওয়া হলো না উইকেট।  

গায়ানার প্রভিডেন্স পার্কে টস হেরে ব্যাট করতে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ। পাওয়ার প্লের ১০ ওভারে কোনো উইকেট না হারিয়ে তারা তুলেছিল ২৬ রান। কিন্তু ১১তম ওভারে এসেই উইকেট নিয়েছেন তাসকিন আহমেদের জায়গায় দলে আসা মোসাদ্দেক হোসেন সৈকত। এই অলরাউন্ডারের কল্যাণে প্রথম সাফল্য পেয়েছে বাংলাদেশ।   

প্রথম ম্যাচের মতো দ্বিতীয়টিতেও শুরু থেকেই চাপে রাখেন বোলাররা। প্রথম ওভারে ১ বাউন্ডারি হজম করে মোসাদ্দেক ৫ রান দিলেও দ্বিতীয়টিতে মোস্তাফিজুর রহমান দেন মাত্র ১ রান।  

ইনিংসের পঞ্চম ওভারে বাংলাদেশ পেতে পারতো সাফল্যও। মিরাজের করা দ্বিতীয় বলে এগিয়ে এসেছিলেন শাই হোপ, কিন্তু আর্ম বল মিস করে যান তিনি। হাতে অনেক সময় থাকলেও স্টাম্পিং করতে পারেননি উইকেটরক্ষক নুরুল হাসান সোহান। পরে টিভি রিপ্লেতে দেখা গেছে, ক্যাচও ছিল; সেটাও নিতে পারেননি তিনি।  

পাওয়ার প্লের বাকিটা সময় চাপ ধরে রাখেন বোলাররা, তবে পাননি উইকেটের দেখা। পাওয়ার প্লের ঠিক পরের ওভারে তৃতীয় বলে সাফল্য পান মোসাদ্দেক হোসেন। বলের লাইন বুঝতে ভুল হওয়ায় বোল্ড হন কাইল মেয়ার্স। ৩৬ বলে ১৬ রান করেন তিনি।  

দ্বিতীয় সাফল্যের জন্যও ‍খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি বাংলাদেশকে। ১৪তম ওভারের শেষ বলে সামারাহ ব্রুকসকে বোল্ড করেন নাসুম আহমেদ। ১৩ বল খেলে ৫ রান করেই আউট হন এই ক্যারিবীয় ব্যাটার।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৫ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৪১ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ।  

বাংলাদেশ সময় : ২০১৯, জুলাই ১৩, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।