ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বাকিদের সুযোগ দিতে একাদশের বাইরে থাকতে আপত্তি নেই তামিমের

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
বাকিদের সুযোগ দিতে একাদশের বাইরে থাকতে আপত্তি নেই তামিমের

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুটিতেই জিতেছে বাংলাদেশ। এ নিয়ে টানা পাঁচ ওয়ানডে সিরিজ জিতল টাইগাররা।

শেষ ম্যাচ জিতে ক্যারিবীয়দের তাদের মাটিতেই হোয়াইটওয়াশ করতে পারার হাতছানি তামিম ইকবালের দলের সামনে।

তবে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিমের কাছে এর চেয়েও জরুরি বেঞ্চের শক্তি পরীক্ষা করা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজটি ওয়ানডে সুপার লিগের অংশ নয়, তাই শেষ ম্যাচে একাদশে বেঞ্চের ক্রিকেটারদের সুযোগ দেওয়ার ইঙ্গিত। এমনকি তামিম জানিয়েছেন, দরকার হলে নিজেও থাকবেন একাদশের বাইরে।

তিনি বলেছেন, ‘আমার কাছে মনে হয় এখন আমাদের সময় এসেছে যে বেঞ্চের শক্তি দেখার জন্য। যখন পয়েন্টের খেলা হয়, তখন সুযোগ থাকে না কিন্তু এখন, এরকম একটা সিরিজে আপনি ২-০ তে জিতে যান, তখন যারা খেলেনি বা দীর্ঘদিন ধরে আমরা যাদের নিয়ে ঘুরছি, তাদেরকে সুযোগ দেওয়া উচিত। এটার জন্য যদি আমাকেও দুই-এক ম্যাচ মিস করতে হয় তবু ঠিক আছে। ’

‘এই জায়গায় যদি আমরা বেঞ্চের শক্তিগুলো না দেখি তাহলে দেখবটা কখন? কারণ, মূল একাদশের একজন যদি হঠাৎ করে ইনজুর্ড হয়ে যায়, তখন বেঞ্চ থেকে হঠাৎ করে এসে কেউ যদি খেলে, সেটা তার জন্য কষ্টদায়ক। তো পরবর্তী ম্যাচে হয়তোবা এরকম দেখতে পারেন যে অনেকেই যারা খেলেনি তারা হয়তোবা খেলবে। ’

বাংলাদেশ সময়: ১১৩৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
এমএইচবি/এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।