ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বর্ণবাদের অভিযোগে পদত্যাগ স্কটল্যান্ড ক্রিকেট বোর্ডের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
বর্ণবাদের অভিযোগে পদত্যাগ স্কটল্যান্ড ক্রিকেট বোর্ডের

স্কটল্যান্ড ক্রিকেট বোর্ড একসঙ্গে পদত্যাগ করেছে। বর্ণবাদের অভিযোগ মাথায় নিয়ে এই সিদ্ধান্ত নিয়েছে তারা।

সোমবার নিরপেক্ষ তদন্ত কমিটির তাদের বিপক্ষে প্রতিবেদন প্রকাশের কথা রয়েছে।

স্কটল্যান্ডের হয়ে ক্রিকেটার মজিদ হক প্রথম এই অভিযোগ তুলেন। দেশের হয়ে ২০০ এর বেশি ম্যাচ খেলা এই ক্রিকেটারের অভিযোগে সম্মতি জানিয়েছিলেন তার সতীর্থ কাশিম শেখও। এই বিষয়টি আমলে নিয়ে একটি নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করেছিল স্কটল্যান্ডের জাতীয় ক্রীড়া সংস্থা।

জানা গেছে রোববার সকালে অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহীর কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন ক্রিকেট স্কটল্যান্ডের কর্মকর্তারা। নিজেদের ওয়েবসাইটেও চিঠিটি প্রকাশ করে স্কটল্যান্ড ক্রিকেট বোর্ড। এরপর তারা এই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে আরেকটি চিঠি দিয়েছে।

চিঠিতে তারা লিখেছে, ‘এ প্রতিবেদন থেকে আসা ফলাফল কার্যকর করতে বোর্ড বদ্ধপরিকর ছিল। যারাই ক্রিকেট স্কটল্যান্ডে বর্ণবাদ অথবা যেকোনো ধরনের বৈষম্যের শিকার হয়েছেন, তাঁদের কাছে আমরা দুঃখ প্রকাশ করছি এবং এর আগেই প্রকাশ্যে ক্ষমা চেয়েছি। ’

পদত্যাগের কারণ ব্যাখ্যা করে তারা জানান, ‘প্রস্তাবিত সময়সীমা ও কিছু পদক্ষেপের ব্যাপারে বোর্ড এখন ওয়াকিবহাল। তবে যে সময়সীমা নির্ধারণ করা হয়েছে, তাতে বর্তমান কাঠামোতে থেকে সেসব অর্জন করা সম্ভব নয়। ফলে আমাদের বিশ্বাস, সামনের দিনগুলোতে প্রয়োজনীয় উন্নতির জন্যই আমাদের সরে দাঁড়ানো উচিত। ’

বাংলাদেশ সময় : ২১১৪, জুলাই ২৪, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।