ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

স্পিনারদের নৈপুণ্যে লিড পাওয়ার পথে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
স্পিনারদের নৈপুণ্যে লিড পাওয়ার পথে শ্রীলঙ্কা

আগের ম্যাচে অসাধারণ এক ইনিংস খেলে দলকে জিতিয়েছিলেন আব্দুল্লাহ শফিক। তিনি ফিরলেন ইনিংসের দ্বিতীয় বলেই।

এরপর নিজের সংগ্রহটা বড় করতে পারলেন না বাবর আজমও। লঙ্কানদের স্পিন কাঁপতে শুরু করল পাকিস্তানের ব্যাটিং।

গল টেস্টের দ্বিতীয় দিন শেষে ১৮৭ রানে পিছিয়ে আছে পাকিস্তান। প্রথম ইনিংসে শ্রীলঙ্কা অলআউট হয়েছে ৩৭৮ রানে। নিজেদের প্রথম ইনিংসে এখন অবধি পাকিস্তানের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ১৯১ রান।

৬ উইকেট হারিয়ে ৩১৫ রান নিয়ে দিন শুরু করে শ্রীলঙ্কা। ১২ রান যোগ করে ফিরে ‍যান আগের দিনের অপরাজিত দুনিথ ওয়ালালগে। তবে ফিফটি তুলে নেন আগের দিনের আরেক অপরাজিত ব্যাটার নিরোশান ডিকভেলা। ৫৪ বলে ৫১ রান করে তিনি শিকার হন নাসিম শাহর।  

৩৭৮ রানে অলআউট হয়ে থামে শ্রীলঙ্কার ইনিংস। পাকিস্তানের পক্ষে ৩ উইকেট করে নেন নাসিম শাহ ও ইয়াসির শাহ। এছাড়া মোহাম্মদ নেওয়াজ দুই ও নৌমান আলি পান একটি করে উইকেট।

নিজেদের ইনিংসে খেলতে নেমে শুরুতেই ধাক্কা খায় পাকিস্তান। ইনিংসের দ্বিতীয় বলে কোনো রান না করে আভিষ্কা ফার্নান্দোর বলে সাজঘরে ফেরত যান শফিক। আরেক ওপেনার ইমাম উল হক ৩২ রান করে ধনঞ্জয়া ডি সিলভার বলে আউট হন।  

৩৪ বলে ১৬ রান করে আউট হয়ে যান অধিনায়ক বাবর আজমও। তবে পাকিস্তানের পক্ষে ফিফটি তুলে নিয়েছেন আগা সালমান। ১২৬ বলে ৬২ রান করে তিনিও অবশ্য সাজঘরে ফিরেছেন প্রবাথ জয়াসুরিয়ার বলে। ১৩ রান করে পাকিস্তানের পক্ষে অপরাজিত আছেন ইয়াসির শাহ। নতুন ব্যাটারকে নিয়ে তৃতীয় দিন শুরু করবেন তিনি।  

বাংলাদেশ সময় : ২২১৭, জুলাই ২৫, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।