ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানের বিপক্ষে বিশাল লিডের পথে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
পাকিস্তানের বিপক্ষে বিশাল লিডের পথে শ্রীলঙ্কা

প্রথম টেস্টের হার ভুলে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়িয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। গলেতে তৃতীয় দিন শেষে ৩২৩ রানে এগিয়ে আছে তারা।

এর আগে প্রথম ইনিংসে পাকিস্তানকে ২৩১ রানে গুটিয়ে দেয় রমেশ মেন্ডিস ও প্রবাথ জয়াসুরিয়ারা।

গলেতে তৃতীয় দিনের শুরুতেই ২০০ রান পূর্ণ করে প্রথম ইনিংসে ব্যাট করা পাকিস্তান। এরপর আর বেশিক্ষণ টিকতে পারেনি দলের ব্যাটাররা। ২৩১ রানে সবগুলো উইকেট হারিয়ে ফেলে তারা। দলের হয়ে সর্বোচ্চ ৬২ রান করেন আঘা সালমান। স্বাগতিকতের হয়ে পাঁচ উইকেট শিকার করেন রমেশ। এছাড়া তিন উইকেট তুলে নেন প্রবাথ জয়াসুরিয়া।

১৪৭ রানের লিডে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই নিরোশান ডিকভেলাকে হারায় শ্রীলঙ্কা। ১৫ রান সংগ্রহ করে নাসিম শাহের শিকার হন এই ব্যাটার। কিছুক্ষণ পর আরেক ওপেনার ওশাদা ফার্নান্দোও ১৯ রান সংগ্রহ করে বিদায় নেন। তিনে নামা কুশল মেন্ডিসও থিতু হতে পারেননি। ১৫ রানে উইকেট হারান তিনি।

বেশ কিছুক্ষণ দলকে টেনেছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তবে সালমান এসে বিদায় করেন এই ব্যাটারকে। ৬২ বলে ৩৫ রান করে সাজঘরে ফেরেন তিনি। তৃতীয় দিনের খেলা আলোক স্বল্পতার কারণে কিছুটা আগেই শেষ করে দেওয়া হয়। ৫ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে দিন শেষ করে স্বাগতিকরা। অধিনায়ক দিমুথ করুনারত্নে ২৭ ও দিনেশ চান্দিমাল ২১ রানে অপরাজিত আছেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।