ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

নিয়মিত দেখা যাবে ‘এ’ দলের সফর

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
নিয়মিত দেখা যাবে ‘এ’ দলের সফর

২০১৯ সালের পর এবারই প্রথম হচ্ছে বাংলাদেশ ‘এ’ দলের সফর। মোহাম্মদ মিথুনের নেতৃত্বে দুইটি চারদিন ও তিনটি একদিনের ম্যাচ খেলতে ওয়েস্ট ইন্ডিজে যাচ্ছেন সৌম্য সরকার-সাব্বির রহমানরা।

শুক্রবার রাতে ক্যারিবীয় দ্বীপপুঞ্জের উদ্দেশে দেশ ছাড়ে ‘এ’ দল। এই সফরে দলের সঙ্গে যাচ্ছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু। বিমানবন্দরে সাংবাদিকের তিনি জানিয়েছেন, এখন থেকে নিয়মিতই হবে ‘এ’ দলের সিরিজ।

তিনি বলেছেন, ‘এটা ইতিবাচক একটা দিক। কারণ এ সফরগুলো আসলে নিয়মিতই হতো, সামনেও হবে। মাঝখানে যে সময়টি হয়নি, সেটি আমরা সবাই জানি বৈশ্বিক করোনা মহামারির জন্য সবকিছুই তো বন্ধ ছিল। সে কারণে এগুলোও পরিকল্পনা করে করানো সম্ভব হয়নি। এখন থেকে ক্রিকেট অপস যেভাবে প্লান করছে। এ টিম...ন্যাশনাল টিম তো আছেই এফটিপিতে দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক ম্যাচ পাচ্ছে, আগামী চার বছরে। ’

"তো 'এ' টিমেরও এমন নিয়মিত ট্যুরগুলো আছে। আপনারা দেখবেন আমাদের অনূর্ধ্ব-১৬ও সফর করছে ভারতের আসামে। এ ব্যাপারগুলোতে আমরা এখন ক্রিকেট বোর্ড যেভাবে পরিকল্পনা করে এগোচ্ছি আমাদের ভবিষ্যতে ক্রিকেট পাইপলাইন এবং জাতীয় দলের জন্য প্লেয়ার প্রডিউস করার যে কার্যক্রমগুলো সেগুলো আমরা যাতে পুঙ্খানুপুঙ্খভাবে করতে পারি সেজন্য এ ধরনের কর্মকাণ্ড সব সময় থাকবে। "

‘এ’ দলের প্রস্তুতি নিয়ে টিটু বলেছেন, ‘আসলে এখন আমাদের পক্ষে যতটুকু প্রস্তুতি নেওয়া সম্ভব ছিল, ততটুকুই চেষ্টা করে সেটাই করা হয়েছে। আপনারা জানেন যে এখন প্রচণ্ড গরম গিয়েছে, সাম্প্রতিক সময়টা যদি আমরা দেখি...এবং ঝড়-বৃষ্টি সবকিছুই ছিল। কিন্তু তারপরও আমরা ক্রিকেট বোর্ডের তরফ থেকে তাদের অনুশীলন সুযোগ সুবিধার জন্য যা যা করণীয় ছিল সবকিছুর ব্যবস্থা করা হয়েছিল। এটা এরপর থেকে যেন আরও ভালোভাবে বিস্তৃতি লাভ করে সেই ব্যাপারে ক্রিকেট বোর্ড ইতোমধ্যে চিন্তা-ভাবনা শুরু করেছে এবং ভবিষ্যতে তাই চলবে। ’

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa