ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

বাংলাদেশের খারাপ ফর্ম কাজে লাগিয়ে জিততে চায় জিম্বাবুয়ে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
বাংলাদেশের খারাপ ফর্ম কাজে লাগিয়ে জিততে চায় জিম্বাবুয়ে

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ মানেই জয়-এমন ভাবনা আছে অনেকের। সর্বশেষ জিম্বাবুয়ে সফরেও অবশ্য হয়েছে তেমনই।

বাংলাদেশ জিতেছে তিন ম্যাচের সিরিজ। কিন্তু টি-টোয়েন্টিতে সময়টা একদমই ভালো যাচ্ছে না বাংলাদেশের।  

সর্বশেষ ১২ম্যাচের কেবল একটিতে জিতেছে বাংলাদেশ। জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি দলে রাখা হয়নি ব্যাট হাতে ব্যর্থ নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে। এসব কথা অজানা নয় জিম্বাবুয়েরও। স্বাগতিক অধিনায়ক ক্রেইগ আরবিন সংবাদ সম্মেলনে এসে জানালেন, বাংলাদেশের ফর্ম কাজে লাগিয়ে জিততে চান তারা।  

তিনি বলেছেন, ‘দেখুন, অবশ্যই আপনি যেমন বললেন বাংলাদেশ অভিজ্ঞ ক্রিকেটারদের ছাড়া এসেছে। আমার মনে হয় বুলাওয়েতে বাছাই পর্বে ভালো একটা সপ্তাহ কাটিয়ে এসেছি। আমরা বিশ্বাস করি আমাদের পক্ষে মোমেন্টাম আছে এই সিরিজে। সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টিতে বাংলাদেশের ফর্ম ভালো না। আমরা বুলাওয়ের মোমেন্টামটা এখানে নিয়ে আসতে চাই। ’

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা হয়নি জিম্বাবুয়ের। তবে আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বকাপে জায়গাটা নিশ্চিত হয়েছে তাদের। গত সপ্তাহে ঘরের মাঠেই বিশ্ব আসরের টিকিট কাটে তারা। ওই আত্মবিশ্বাস কাজে লাগিয়ে বাংলাদেশের বিপক্ষে ভালো কিছু করার প্রত্যয় আরবিনের।

তিনি বলেছেন, ‘আমরা মানসিকতায় পরিবর্তন এনেছি টি-টোয়েন্টি খেলার। আমার মনে হয় অনেকেই সেটা বুলাওয়েতে দেখেছে- টি-টোয়েন্টি আমরা যেভাবে খেলেছি আগে আর বুলাওয়েতে যেভাবে খেললাম তাতে অনেক তফাৎ আছে। আমরা যদি ওই ইতিবাচক ও ভয়হীন ক্রিকেটটা খেলতে পারি, পরিসংখ্যানটা ধীরে ধীরে বদলাবে। ’

বাংলাদেশ সময় : ২২৪০, জুলাই ২৯, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa