ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

পাকিস্তানকে হারিয়ে বার্বাডোজের ইতিহাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
পাকিস্তানকে হারিয়ে বার্বাডোজের ইতিহাস

ক্যারিবীয় দ্বীপের বার্বাডোজ তাদের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেই লিখেছে ইতিহাস। কমনওয়েলথ গেমসের নারী টি-টোয়েন্টি ক্রিকেটে এজবাস্টনে পাকিস্তানের বিপক্ষে খেলতে নামে বার্বাডোজ।

প্রথম ম্যাচে খেলতে নেমেই তারা প্রমাণ করেছে, অংশগ্রহণের জন্যই কেবল মাঠে নামেনি তারা।

বার্মিংহাম কমনওয়েলথ গেমসের উদ্বোধনী দিনে পাকিস্তানকে ১৫ রানের ব্যবধানে হারিয়েছে হেইলি ম্যাথুজের দল।

যে দলে খেলেছিলেন ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলটির ছয় ক্রিকেটার। মূলত বার্বাডোজের শক্তিটা এখানেই। তাই অবাক হবারও কিছু নেই যে আইসিসি’র পূর্ণ-সদস্য পাকিস্তানকে হারিয়ে দেওয়াতে।

এজবাস্টনে হওয়া ম্যাচটিতে আগে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৪৪ রান করে তারা। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১২৯ রানের বেশি করতে পারেনি পাকিস্তান।

বার্বাডোজকে জেতার মতো অবস্থানে নিয়ে যাওয়ার পুরো কৃতিত্ব ক্যাপ্টেন হেইলি ম্যাথুজ ও উইকেটরক্ষক ব্যাটার কাইসিয়া নাইটের। দুজন মিলে দ্বিতীয় উইকেটে গড়েন ১০৭ রানের জুটি। হেইলি ৫১ রান করে আউট হন, কাইসিয়া ৬২ রানে অপরাজিত থাকেন।

জবাবে দলীয় ৫০ রানের আগেই ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় পাকিস্তান। শেষ দিকে একাই লড়ে যান নিদা দার। তবে তার ৩১ বলে ৫০ রানের ইনিংসটি শুধু পরাজয়ের ব্যবধানই কমিয়েছে, পারেনি বার্বাডোজকে তাদের প্রথম জয় থেকে বঞ্চিত করতে।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa