ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হংকংয়ের সামনে পাকিস্তানের রানের পাহাড়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২২
হংকংয়ের সামনে পাকিস্তানের রানের পাহাড়

হংকংয়ের বিপক্ষে 'ডু অর ডাই' ম্যাচে লড়ছে পাকিস্তান। দুই টপ অর্ডার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামানের ফিফটি এবং খুশদিল শাহর শেষের ঝড়ে ভর করে ২ উইকেটে ১৯৩ রানের বিশাল সংগ্রহ পেয়েছে তারা।

আজ শনিবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় হংকং। দুই দলই আসরে নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে হেরেছে। ফলে সুপার ফোরে উঠতে হলে জয়ের কোনো বিকল্প নেই তাদের সামনে। গুরুত্বপূর্ণ এই ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নেমেছে দুই দল।

হংকংয়ের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের শুরুটা অবশ্য ভালো হয়নি। এহসান খানের করা তৃতীয় ওভারে কট অ্যান্ড বোল্ড হয়ে যান অধিনায়ক বাবর আজম। ৮ বলে তার সংগ্রহ ৯ রান। ১৩ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। বাবর এই নিয়ে টানা দুই ম্যাচে ব্যর্থ হলেন। ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে তার সংগ্রহ ছিল মাত্র ১০ রান।

বাবর দ্রুত বিদায় নিলেও রিজওয়ান ও ফখর জামান মিলে দারুণ এক জুটি গড়েন। ১১৬ রানের জুটি গড়ার পথে দুজনেই পেয়ে যান ফিফটির দেখা। শুরুতে ধীরে ব্যাট করলেও ধীরে ধীরে হাত খুলতে থাকেন রিজওয়ান। ৪২ বলে তুলে নেন ফিফটি। এরপর ইয়াসিম মুর্তজার বলে বিশাল এক ছক্কা হাঁকিয়ে ফিফটি পূর্ণ করেন ফখর। ৪৪ বলে ফিফটির দেখা পাওয়া ফখর থামেন ৫৩ রানে, এহসান খানের বলে আইজাজ খানের হাতে ক্যাচ দিয়ে। তবে রিজওয়ান রানের চাকা থামতে দেননি। চারে নামা খুশদিল শাহ দারুণ সঙ্গ দেন তাকে।  

রিজওয়ান ও খুশদিল মিলে ৬৪ রানের জুটি গড়েন। এর মধ্যে ইনিংসের শেষ ওভারে আইজাজ খানের বলে ৪টি বিশাল ছক্কা হাঁকান খুশদিল। ওই ওভারে তার ঝড়ে ২৯ রান আসে। শেষ পর্যন্ত মাত্র ১৫ বলে ৫ ছক্কায় ৩৫ রান নিয়ে অপরাজিত থাকেন তিনি। আর রিজওয়ান ৫৭ বলে ৬ চার ও ১ ছক্কায় অপরাজিত থাকেন ৭৮ রানে।

বল হাতে হংকংয়ের এহসান খান ৪ ওভারে ২৮ রান খরচে নেন ২ উইকেট।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।