ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দ. আফ্রিকার বিশ্বকাপ দলে নেই ডুসেন-মালান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২২
দ. আফ্রিকার বিশ্বকাপ দলে নেই ডুসেন-মালান

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দক্ষিণ আফ্রিকা দল ঘোষণা করা হয়েছে। দলটির নেতৃত্ব থাকছেন টেম্বা বাভুমা।

তবে ইনজুরিতে ছিটকে গেছেন র‍্যাসি ভ্যান ডার ডুসেন এবং জায়গা হয়নি জানেমান মালানের।

আজ মঙ্গলবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।  

ভারত সিরিজের পর থেকেই কনুইয়ের ইনজুরিতে ভুগছিলেন বাভুমা। এমনকি ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি, ওয়ানডে সিরিজের পর চলমান টেস্ট সিরিজেও খেলা হচ্ছে না তার। তবে বিশ্বকাপ দলে অধিনায়ক হয়েই ফিরছেন তিনি। অন্যদিকে দীর্ঘদিন দলের বাইরে থাকা রাইলি রুশোও ফিরছেন বিশ্বকাপ দলে।

দক্ষিণ আফ্রিকার জন্য দুঃসংবাদ হয়ে এসেছে ডুসেনের ছিটকে যাওয়া। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে হাতের আঙ্গুলে চোট পেয়েছেন তিনি। চিকিৎসকরা তাকে অন্তত ছয় সপ্তাহের বিশ্রামে থাকতে বলেছেন। ফলে ফিট হয়ে তার পক্ষে বিশ্বকাপ খেলা অসম্ভব।  

দুর্দান্ত ফর্মে থাকা ওপেনার রিজা হেনরিকস আছেন বিশ্বকাপ দলে। উইকেটরক্ষক ব্যাটার কুইন্টন ডি কক ও এইডেন মার্করামও আছেন স্কোয়াডে। তবে জায়গা হয়নি ব্যাটার মালানের। পেসার মার্কো জনসেন ও অলরাউন্ডার আন্দিল ফেলুকাইয়োকে রাখা হয়েছে রিজার্ভ তালিকায়। তবে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে যাচ্ছেন ট্রিস্টান স্টাবস।  

চলতি বছরের ২৪ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ম্যাচে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপের প্রাথমিক পর্ব পেরিয়ে উঠে আসা কোনো একটি দলের মুখোমুখি হবে বাভুমাবাহিনী।  

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল:

টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, রিজা হেনরিকস, হেনরিক ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, এনরিক নরকিয়া, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, রাইলি রুশো, তাবরেজ শামসি, ট্রিস্টান স্টাবস।

রিজার্ভ:  বোর্ন ফোরটুইন, মার্কো জনসেন, আন্দিল ফেলুকাইয়ো।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad