ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

রোহিতের ব্যাটে ভারতের লড়াকু সংগ্রহ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২২
রোহিতের ব্যাটে ভারতের লড়াকু সংগ্রহ

টানা দুই ফিফটি হাঁকানো বিরাট কোহলি আজ রানের খাতাই খুলতে পারলেন না। ব্যর্থ হলেন লোকেশ রাহুলও।

কিন্তু টপ অর্ডারের এই ব্যর্থতা একাই পুষিয়ে দিলেন রোহিত শর্মা। অধিনায়কের দুর্দান্ত ইনিংসে ভর করে ৮ উইকেট হারিয়ে ১৭৩ রানের লড়াকু সংগ্রহ পেল ভারত।  

এশিয়া কাপের সুপার ফোরে লড়াইয়ে আজ মঙ্গলবার মুখোমুখি হয়েছে ভারত ও শ্রীলঙ্কা। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। ভারতীয় দল আজ একাদশে একটি পরিবর্তন নিয়ে নেমেছে। রবি বিষ্ণুইয়ের জায়গায় এসেছেন রবিচন্দ্রন অশ্বিন। অন্যদিকে শ্রীলঙ্কার একাদশ অপরিবর্তিত।

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। ওপেনার লোকেশ রাহুল আরও একবার ব্যর্থ হয়েছেন। ৭ বলে ৬ রান করে এই ডানহাতি ব্যাটার লঙ্কান স্পিনার মাহিশ থিকসানার বলে লেগ বিফোরের শিকার হন। এরপর ৪ বলের মোকাবিলা করেও রানের খাতা খোলার আগেই দিলশান মাধুশঙ্কার বলে বোল্ড হন আগের দুই ম্যাচেই ফিফটির দেখা পাওয়া বিরাট কোহলি।

কোহলি বিদায় নিলেও ভারতীয় ইনিংসের হাল ধরেন রোহিত। তাকে যোগ্য সঙ্গ দেন সূর্যকুমার যাদব। দুজনে মিলে গড়েন ৫৮ বলে ৯৭ রানের দারুণ এক জুটি। মাত্র ৩২ বলে ফিফটির দেখা পান রোহিত। এরপর ধীরে ধীরে হাত খুলতে শুরু করেন তিনি। দারুণ খেলতে থাকা রোহিত থামেন ব্যক্তিগত ৭২ রানে। চামিকা করুণারত্নের বলে পাথুম নিসাঙ্কার হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ৪১ বল স্থায়ী ইনিংসে তিনি ৫টি চার ও ৪টি ছক্কা হাঁকান।  

রোহিতের বিদায়ের পর বেশিক্ষণ থাকতে পারেননি সূর্য। দাসুন শানাকার বলে ক্যাচ দিয়ে ফেরার আগে ২৯ বলের মোকাবিলায় ৩৪ রান করেন তিনি; ছক্কা ও চার হাঁকিয়েছেন ১টি করে। চাপের মুখে জুটি গড়ার চেষ্টা করেন হার্দিক পান্ডিয়া ও ঋষভ পন্থ। কিন্তু ১৩ বলে ১৭ রান করে পান্ডিয়া বিদায় নিলে ভাঙে ১৯ বলে ৩০ রানের জুটি। পন্থও থামেন ঠিক ১৩ বল খেলে ব্যক্তিগত ১৭ রানেই। এরপর দীপক হুডা ৩ রানে ও ভুবনেশ্বর কুমার ০ রানে বিদায় নেন। তবে ৭ বলে ১৫ নিয়ে অপরাজিত থাকেন অশ্বিন।  

বল হাতে শ্রীলঙ্কার মধুশঙ্কা ৩টি উইকেট নেন। এছাড়া শানাকা ও করুণারত্নে ২টি করে এবং থিকসানা ১টি উইকেট নেন।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।