ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোহলির চেয়েও ভালো পারে আফিফ: সুজন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২২
কোহলির চেয়েও ভালো পারে আফিফ: সুজন

অনেক সম্ভাবনা নিয়েই দেশের ক্রিকেটে এসেছেন আফিফ হোসেন। তার শট, খেলার একাগ্রতা ও ম্যাচ পরিস্থিতি মুগ্ধ করে সবাইকে।

সর্বশেষ এশিয়া কাপেও শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ২২ বলে খেলেন ৩৯ রানের ইনিংস। তাতেই ১৮৩ রানের লড়াকু পুঁজি পেয়েছিল বাংলাদেশ।

আফিফ যে পারেন, এর প্রমাণ বহুবারই মিলেছে। টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনও বলছেন, কোনো শট ভারতের বিরাট কোহলি কিংবা রোহিত শর্মারা পারেন অথচ আফিফ পারেন না; এমন কথা বিশ্বাস করেন না তিনি।

বুধবার সাংবাদিকদের সুজন বলেছেন, ‘রোহিত শর্মা যে শট খেলে, বাংলাদেশের একটা ছেলে সেই শট পারে না। সেটা আমি বিশ্বাসই করি না, কোনো সময় বিশ্বাস করি না। যেটা বিরাট পারে, আফিফ পারবে না এটা আমি বিশ্বাস করি না। আমাদের আফিফ হয়তো ওর চেয়ে ভালো পারে। ’

পারলে কেন খেলতে পারেন না ওই ব্যাখ্যাও দিয়েছেন সুজন। বলেছেন, ‘আমাদের ওই যে সাহসটা...নিজেদের এক জায়গায় আটকে রাখি বারবার। আমি ওই ব্যারিয়ারটা তুলে দিতে চাই। আমি চাই ওরা ফ্রিডম নিয়ে খেলুক। বোলাররাও যে এক্সিকিউট করতে পারবে না অন্য দেশের বোলারদের মতো, আমি এটা একদমই বিশ্বাস করি না। আমি মনে করি আমাদের বোলাররা হয়তো অন্য অনেক দেশের চেয়ে ভালো। কিন্তু ওই যে সাহসিকতার জায়গাটা, একটা জায়গায় বারবার মার খেয়ে যাচ্ছি। ’

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।