ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

ধর্ষণের অভিযোগে নিষিদ্ধ লামিচানে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২২
ধর্ষণের অভিযোগে নিষিদ্ধ লামিচানে

কয়েকদিন আগে নেপাল জাতীয় দলের অধিনায়ক সন্দীপ লামিচানের বিরুদ্ধে সম্ভ্রমহানির অভিযোগ এনে এক কিশোরীর মামলা করে। বিষয়টি তদন্ত করে তাকে গ্রেফতারের ওয়ারেন্ট জারি করে দেশটির প্রশাসন।

আর এই ওয়ারেন্টের পরেই দেশটির ক্রিকেট বোর্ড এই লিগ স্পিনারকে নিষিদ্ধ করে।

লামিচানের বিরুদ্ধে গ্রেফতারের আদেশ জারি করার পর এক জরুরি মিটিং ডাকে নেপাল ক্রিকেট বোর্ড (সিএএন)। সেখানেই লামিচানেকে নিষিদ্ধ করা হয়। এক বিবৃতিতে দেশটির ক্রিকেট বোর্ড জানায়, ‘কাঠমান্ডু জেলা আদালত কর্তৃক গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রেক্ষিতে সিএএনের কার্যনির্বাহী কমিটি লামিচানেকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। ’

যদিও অভিযোগ অস্বীকার করে লামিচানে নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন। সিপিএল থেকে ছুটি নিয়ে দেশে এসে এসব অভিযোগের বিরুদ্ধে লড়বেন বলে জানিয়েছেন তরুণ এই বোলার, ‘আমি নেপালের আইনের প্রতি সম্পূর্ণ বিশ্বাস রেখে বলছি, আমি নির্দোষ। এসব ভিত্তিহীন অভিযোগ মোকাবেলা করতে আমি শিগগিরই সিপিএল থেকে ছুটি নিয়ে কয়েক দিনের মধ্যে দেশে ফিরব। ’

বুধবার (৭ সেপ্টেম্বর) নেপালের সংবাদমাধ্যমগুলো জানায়, দেমটির রাজধানী কাঠমান্ডুর কাছে একটি এলাকায় এক কিশোরীর সম্ভ্রমহানী করেন লামিচানে। নিজেকে ভিকটিম দাবি করা কিশোরীর বয়স মাত্র ১৭ বছর। ঘটনা ঘটার পরই কিশোরীর বাবা-মা মামলা করেছেন লামিচানের বিরুদ্ধে।

লামিচানে নেপাল জাতীয় দলের নাম উজ্জ্বল করে যাচ্ছে বেশ কয়েকটি ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে জায়গা করে নিয়ে। তরুণ এই লেগ স্পিনার বাংলাদেশ প্রিমিয়ার লিগসহ (বিপিএল) আইপিএল, বিগ ব্যাশ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ ও পাকিস্তান সুপার লিগে নিয়মিত খেলে যাচ্ছেন।  

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa