ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

আসিফ ও ফরিদকে জরিমানা করলো আইসিসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২২
আসিফ ও ফরিদকে জরিমানা করলো আইসিসি

এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে আসিফ আলীর উইকেট নিয়ে উল্লাসে মাতেন আফগান বোলার। বিষয়টি ভালোভাবে নেননি পাকিস্তানি ব্যাটার।

সেখানেই বিতর্ক হয় দুইজনের মধ্যে। এবার সেই আচরণের জন্য শাস্তি পেলেন দুইজনই।

এক বিবৃতিতে শুক্রবার (৯ সেপ্টেম্বর) আইসিসি জানায়, এশিয়া কাপের সুপার ফোরের চতুর্থ ম্যাচে আইসিসির আচরণবিধির লেভেল-১ ভঙ্গ করার দায়ে জরিমানা হয়েছে আফগানিস্তানের ফরিদ আহমাদ ও পাকিস্তানের আসিফ আলীকে। দুইজনকেই ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। এছাড়া একটি করে ডিমেরিট পয়েন্টও যোগ হয়েছে তাদের নামের পাশে।  

গত বুধবার সুপার ফোরের ম্যাচটির ১৯তম ওভারের পঞ্চম বলে আসিফের উইকেট নিয়ে তার সামনে গিয়ে উল্লাসে ফেটে পড়েন ফরিদ। তাতেই রেগে যান পাকিস্তানি এই ব্যাটার। তিনি রীতিমতো ব্যাট উঁচিয়ে ফরিদকে মারতে যান এবং ডান হাতের কনুই দিয়ে আফগান পেসারের বুকে ধাক্কা দেন। তখন আসিফের দিকে তেড়ে যান ফরিদ। পরে অন্য ক্রিকেটারদের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

আইসিসি আচরণ-বিধি অনুসারে ব্যাট দিয়ে মারতে যাওয়া ২.৬ আর্টিকেলের লঙ্ঘন। আর ফরিদ আহমেদের আচরণটা হয়েছে আইসিসির খেলোয়াড় আচরণবিধি ২.১.১২ এর লঙ্ঘন। যে কারণে এই দুইজনকেই শাস্তি দিয়েছে আইসিসি। আর্থিক জরিমানার সাথে ডিমেরিট পয়েন্টও পেয়েছেন তারা।

আইসিসি ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট এই শাস্তির ঘোষণা করেন। পাইক্রফটের কাছে নিজেদের ভুল স্বীকার করে নেন আসিফ-ফরিদ। তাই কোন আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa