ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

‘ফাইনালের ড্রেস রিহার্সাল’-এ ব্যাটিংয়ে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২২
‘ফাইনালের ড্রেস রিহার্সাল’-এ ব্যাটিংয়ে পাকিস্তান

দুই দলেরই ফাইনাল নিশ্চিত হয়ে গেছে আগেই। আজকের ম্যাচটি তাই ফাইনালের আগে নিজেদের শক্তি পরীক্ষা করার।

সেই 'ড্রেস রিহার্সাল' ম্যাচেই শুরুতে ব্যাটিংয়ে নামছে পাকিস্তান।

এশিয়া কাপের ১৫তম আসরের সুপার ফোর পর্বের শেষ ম্যাচে আজ শুক্রবার মুখোমুখি হয়েছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা।  

একাদশে দুই পরিবর্তন নিয়ে নামছে শ্রীলঙ্কা। আসালাঙ্কার জায়গায় এসেছেন ধনঞ্জয়া ডি সিলভা এবং আসিথা ফার্নান্দোর জায়গায় অভিষেক হলো প্রমোদ মাধুশানের। অন্যদিকে পাকিস্তানের একাদশেও এসেছে দুই পরিবর্তন। বাদ পড়েছেন বিশ্রামে রাখা হয়েছে শাদাব খান ও নাসিম শাহকে। তাদের জায়গায় এসেছেন উসমান কাদির ও হাসান আলী।

এর আগে গ্রুপ পর্বে রানার্স-আপ হয়ে সুপার ফোরে উঠে শ্রীলঙ্কা ও পাকিস্তান। এই পর্বে নিজেদের প্রথম দুই ম্যাচ জিতে দুই দল ফাইনাল নিশ্চিত করে। আফগানিস্তানকে ৪ ও ভারতকে ৬ উইকেটে হারায় শ্রীলঙ্কা। অন্যদিকে ভারতকে ৫ এবং আফগানদের ১ উইকেটে হারায় পাকিস্তান। এরপর শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানদের ১ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বাবরবাহিনী। ফলে ভারতের বিদায় নিশ্চিত হয়ে যায়। গতকাল বৃহস্পতিবার আফগানিস্তান বনাম ভারতের ম্যাচটি ছিল স্রেফ নিয়মরক্ষার। ওই ম্যাচে আফগানিস্তানকে ১০১ রানের বড় ব্যবধানে হারায় ভারত।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, আসিফ আলী, উসমান কাদির, মোহাম্মদ নওয়াজ, হাসান আলী, হারিস রৌফ, মোহাম্মদ হাসনাইন।

শ্রীলঙ্কা একাদশ: দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, কুশাল মেন্ডিস (উইকেটকিপার), ধনজয়া ডি সিলভা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, মহেশ থিকশানা, প্রমোদ মধুশান ও দিলশান মদুশাঙ্কা।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa