ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

পাকিস্তানকে বোলিং শক্তি দেখালো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২২
পাকিস্তানকে বোলিং শক্তি দেখালো শ্রীলঙ্কা

দুই দলেরই ফাইনাল নিশ্চিত হয়ে গেছে আগেই। আজকের ম্যাচটি তাই ফাইনালের আগে নিজেদের শক্তি পরীক্ষা করার।

সেই 'ফাইনালের ড্রেস রিহার্সাল' ম্যাচে পাকিস্তানকে বোলিং শক্তি দেখালো শ্রীলঙ্কা। লঙ্কান বোলারদের দুর্দান্ত লাইন-লেন্থে রীতিমতো খাবি খেলেন পাকিস্তানি ব্যাটাররা। আর তাতে মাঝারি সংগ্রহও পেল না বাবরবাহিনী।

১৯.১ ওভারে ১০ উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ ১২১ রান।

এশিয়া কাপের ১৫তম আসরের সুপার ফোর পর্বের শেষ ম্যাচে আজ শুক্রবার মুখোমুখি হয়েছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা।  

একাদশে দুই পরিবর্তন নিয়ে নামছে শ্রীলঙ্কা। আসালাঙ্কার জায়গায় এসেছেন ধনঞ্জয়া ডি সিলভা এবং আসিথা ফার্নান্দোর জায়গায় অভিষেক হলো প্রমোদ মাধুশানের। অন্যদিকে পাকিস্তানের একাদশেও এসেছে দুই পরিবর্তন। বাদ পড়েছেন বিশ্রামে রাখা হয়েছে শাদাব খান ও নাসিম শাহকে। তাদের জায়গায় এসেছেন উসমান কাদির ও হাসান আলী।

শ্রীলঙ্কার আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু পায়নি পাকিস্তান। ১৪ বলে ১৪ রান করে নবাগত লঙ্কান পেসার প্রমোদ মধুশানের শিকার হয়ে ফিরেছেন ওপেনার ও টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের শীর্ষ ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। তবে ফখর জামানকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালান বাবর আজম। কিন্তু তাদের ব্যাটও সেভাবে কথা বলেনি।  

ফখর ১৮ বলে মাত্র ১৩ রান করে চামিকা করুণারত্নের বলে ক্যাচ দিয়ে ফেরেন। পাকিস্তানের সংগ্রহ তখন ৬৩। আর ৫ রান যোগ হতেই বিদায় নেন সেট ব্যাটার বাবর। লঙ্কান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গার বলে বোল্ড হয়ে ফেরার আগে পাকিস্তানি অধিনায়ক ২৯ বলের মোকাবিলায় করেন ৩০ রান। এরপর বলার মতো রান পেয়েছেন কেবল মোহাম্মদ নেওয়াজ। তার ১৮ বলে ২৬ রানের ইনিংস থামে রান আউটের শিকার হলে।  

বল হাতে শ্রীলঙ্কার হাসারাঙ্গা ৩টি, মাহিশ থিকসানা ও প্রমোদ ২টি করে এবং ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন ধনঞ্জয়া ডি সিলভা ও করুণারত্নে।  

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa