ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

‘নতুনকে সময় দিতে’ ওয়ানডে ছাড়ছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
‘নতুনকে সময় দিতে’ ওয়ানডে ছাড়ছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক

আন্তর্জাতিক ওয়ানডে ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। রোববার নিউজিল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের শেষ ওয়ানডে খেলবেন তিনি।

শনিবার এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছেন ফিঞ্চ।

দীর্ঘদিন ধরেই রান খরায় ভুগছিলেন এই উদ্বোধনী ব্যাটার। শেষ অবধি অবসরের ঘোষণাই দিয়ে দিলেন। বিবৃতিতে ফিঞ্চ বলেছেন, আগামী ওয়ানডে বিশ্বকাপের জন্য নতুন অধিনায়ককে সময় দিতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি বলেছেন, ‘এই পথচলা দারুণ ছিল। অনেকগুলো অবিশ্বাস্য স্মৃতি আছে। দারুণ এক ওয়ানডে দলের অংশ হতে পেরে নিজেকে আমি ভাগ্যবান মনে করছি। সমানভাবে আমি নিজেকে ভাগ্যবান মনে করি যেসব মানুষের সঙ্গে খেলেছি ও পর্দার আড়ালে যারা ছিলেন তাদের সঙ্গে কাজ করতে পেরে। ’

ওয়ানডে বিশ্বকাপের বছর খানেক আগে কেন এমন সিদ্ধান্ত এর ব্যাখ্যায় ফিঞ্চ বলেন, ‘নতুন অধিনায়ককে পরের বিশ্বকাপ জেতার প্রস্তুতির জন্য সেরা সুযোগ দেওয়ার এখনই সময়। আমার এই যাত্রাকে এই পর্যন্ত নিয়ে আসতে আমাকে যারা সাহায্য করেছেন, সমর্থন যুগিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। ’

২০১১ সালে অভিষেকের পর ১৪৫টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ১৭টি সেঞ্চুরি করেছেন ফিঞ্চ। ৩৯.১৩ গড়ে করেছেন ৫ হাজার ৪০১ রান। অস্ট্রেলিয়ার হয়ে ৫৪টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন। যার মধ্যে ৩০টিতেই জয় পেয়েছেন তিনি।

বাংলাদেশ সময় : ১০৩৬, সেপ্টেম্বর ১০, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa