ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

নিউজিল্যান্ডের বিশ্বকাপ দলে অ্যালেন-ব্রেসওয়েল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
নিউজিল্যান্ডের বিশ্বকাপ দলে অ্যালেন-ব্রেসওয়েল

অস্ট্রেলিয়া বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। গত আসরের তিনজন ছাড়া বাকি সবাই রয়েছেন এবারের আসরের দলে।

গত আসরে খেলা কাইল জেমিসন, টস অ্যাসলে ও টিম সেইফার্টের বদলে এবার জায়গা পেয়েছেন লুকি ফার্গুসন, মাইকেল ব্রেসওয়েল ও ফিন অ্যালেন।

ক্যারিয়ারে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে যাচ্ছেন ওপেনার ফিন অ্যালেন ও অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েল। দেশটির ঘরোয়া ক্রিকেটে অ্যালেনের শুরুটা হয় দুর্দান্ত। ১৩ ম্যাচে এক সেঞ্চুরি ও এক ফিফটিতে ৩৩৪ রান করেছেন ‌১৬৯.৫৪ স্ট্রাইক রেটে। দারুণ এই পারফরম্যান্সের কারণে জায়াগ করে নেন বিশ্বকাপ দলে।

অপরদিকে ব্রেসওয়েলেও ব্যাটে-বলে দারুণ দক্ষতা দেখিয়ে যাচ্ছেন। জাতীয় দলের জার্সিতে ৮ টি-টোয়েন্টি খেলে তিনি উইকেট নিয়েছেন ৯টি। ব্যাট হাতে তার স্ট্রাইক রেট ২০৬.৯৭। অল-রাউন্ডিং নৈপুণ্য দেখিয়ে ক্যারিয়ারে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে যাচ্ছেন তিনি।

সিডনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে নিউজিল্যান্ডের বিশ্বকাপ মিশন। এর আগে ত্রি-দেশীয় সিরিজে একই স্কোয়াড থাকবে কিউইদের। দুই-একজন যদিও অতিরিক্ত যোগ হতে পারে।

নিউজিল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড: মার্টিন গাপটিল, ফিন অ্যালেন, কেন উইলিয়ামস (অধিনায়ক), ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস, মার্ক চাপম্যান, ড্যারিল মিচেল, জিমি নিশাম, মাইকেল ব্রেসওয়েল, মিচেল স্যান্টনার, ইশ সোধি, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, লকি ফার্গুসন, অ্যাডাম মিল্ন।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
আরইউ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।